অক্টোবরে বিজিবির অভিযানে ৬৪.৯ কোটি টাকার পণ্য জব্দ

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা গত অক্টেবর মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য জায়গায় অভিযান চালিয়ে ৬৪ কোটি ৯০ লাখ টাকা মূল্যের চোরাচালান পণ্য ও মাদকদ্রব্য জব্দ করেছে।

সেই সাথে সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৩৬৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে রবিবার এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে বিজিবি।

এতে আরও বলা হয়, অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২৫০ বাংলাদেশি ও সাতজন ভারতীয় নাগরিককে আটক করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

জব্দ নিষিদ্ধ দ্রব্যের মধ্যে রয়েছে ৯ লাখ ৩ হাজার ২৮৯ পিস ইয়াবা ট্যাবলেট, ৫৪ হাজার ৫৮৮ বোতল ফেনসিডিল, ১৪ হাজার ৩৮৬ বোতল বিদেশি মদ, ৩৮৫ ক্যান বিয়ার, ৪৩০ গ্রাম হেরোইন, ১২ হাজার ৮৩৭টি ইঞ্জেকশন ও বিভিন্ন ধরনের ট্যাবলেট।

এছাড়া, জব্দ করা অন্যান্য পণ্যের মধ্যে রয়েছে ১৬ কেজি ৫৮২ গ্রাম স্বর্ণ, ১৫ কেজি ৪৬৫ গ্রাম সিলভার, একটি কষ্টি পাথরের মূর্তি, এক হাজার ৯০৫টি ইমিটেশন গয়না, ৪৫ হাজার ৭৭৭টি কসমেটিকস সামগ্রী, ৩ হাজার ৪৬৯টি শাড়ি, ৩৭৯টি থ্রিপিস, ৩ হাজার ৪৯টি তৈরি পোশাক পণ্য, ৪ হাজার ২৮৬ কেজি চা পাতা, ৫ হাজার ১৫৫ সিএফটি কাঠ, ১৬ হাজার ৯০০ কেজি কয়লা, ৫টি ট্রাক, ৬টি প্রাইভেটকার, ৫টি পিকআপ, ৩১টি সিএনজি/অটোরিকশা এবং ৯২টি মোটরসাইকেল।

এ সময়ের মধ্যে ৬টি পিস্তল, ৮টি বন্দুক, একটি ম্যাগাজিন ও ৪০ রাউন্ড গুলি জব্দ করে বিজিবি।