অবিলম্বে গ্রেনেড হামলার আসামীদের দেশে এনে বিচার করা হবে: মাহবুব উল আলম হানিফ

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুুব উল আলম হানিফ বলেছেন, ১৫ ও ২১ আগস্টের হামলা দুটোই একই সূত্রে গাঁথা। শেখ হাসিনা ও আওয়ামী লীগকে ধ্বংস করতেই তারেকের নেতৃত্বে ২১ আগস্টে গ্রেনেড হামলা চালানো হয়। আজ রোববার দুপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মাহবুব উল আলম হানিফ অবিলম্বে গ্রেনেড হামলার আসামীদের দেশে এনে সুষ্ঠু বিচার প্রতিষ্ঠা করা হবে উল্লেখ করে বলেন, বঙ্গবন্ধুর সকল ভাবনা ছিলো এদেশের মানুষকে নিয়ে, কিভাবে বাঙালি জাতিকে বিশ্বের বুকে মাথা উঁচু দাঁড়ানো যায় তা নিয়ে। তাঁর সুযোগ্য শেখ হাসিনা একই পথে হাটছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সেই সোনার বাংলা বিনির্মাণে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন যার সুফল এদেশের মানুষ এখন ভোগ করছে, বিশ্বের বুকে আজ বাংলাদেশ মাথা উঁচু করে দাড়িয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাসী, তাই দেশের মানুষ আওয়ামী লীগকেই চায়, মানুষ এখন উন্নয়ন চায়, শান্তি চায়, সুশাসন চায়। কিন্তু বিএনপির আদর্শ হচ্ছে তার বিপরীত, তাদের নিজের দলের মধ্যেই গণতন্ত্র নেই, তাদের মুখে কীভাবে গণতন্ত্রের বাণী উচ্চারিত হয়।

দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এড. মো. শামীম আহমদের পরিচালনায় স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে অনুষ্টিত আলোচনা সভায় দলের বিভিন্ন স্তরের বিপুল সংখ্যক নেতাকর্মী এসময় উপস্হিত ছিলেন।সভায় মাহবুব উল আলম হানিফ বলেন,বঙ্গবন্ধু ও শেখ হাসিনা ও মহান মুক্তিযুদ্ধের প্রতীক নৌকা। দেশ স্বাধীন হওয়ার আগেও ৭০ এর নির্বাচনে নৌকা বিজয়ী ছিল। এখনও বিজয়ের বেশে বাংলাদেশে নৌকা আছে এবং থাকবেই।

তিনি আসন্ন সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে নৌকাকে ভোট দিয়ে বিজয়ী করতে আওয়ামী লীগের নেতাকর্মী সহ স্থানীয় জনগণের প্রতি আহ্বান জানান। তিনি ওই আসনে আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিবকে জনগণের সামনে তুলে ধরে বলেন, সে একজন তরুণ প্রার্থী, তার চোখে মুখে শুধু উন্নয়নের চিত্র। তাকে একবার সুযোগ দিন। আমার বিশ্বাস সে সিলেট-৩ আসনের রূপরেখা পাল্টে দিতে সক্ষম হবে।

সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন এবং কার্যনির্বাহী সদস্য আজিজুস সামাদ ডন, সিলেট জেলা আওয়ামী লীগ সভাপতি এড. লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনসহ আরও অনেকে। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান