আইপিএলকে না বললেন মিচেল স্টার্ক

এবারের আইপিএলে খেলবেন না মিচেল স্টার্ক ।অস্ট্রেলিয়ন ক্রিকেটার স্টার্ক আইপিএল থেকে নিজেদের নাম প্রত্যাহার করেছেন। তবে মানসিক স্বাস্থ্যজনিত কারণে জাতীয় দল থেকে ছুটি নেওয়া ম্যাক্সওয়েল খেলবেন আইপিএলে।

গত বছরও বিশ্বকাপের জন্য নিজেকে প্রস্তুত করতে আইপিএল খেলেননি অজি পেসার স্টার্ক। এছাড়া ২০১৮ সালের আইপিএলে কলকাতা তাকে কিনে নিলেও ইনজুরির কারণে খেলতে পারেননি স্টার্ক। সর্বশেষ রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরের জার্সিতে ২০১৫ সালে আইপিএল খেলেছিলেন তিনি।এবারের আসর থেকে নিজে নাম সরিয়ে নিলেন মিচেল স্টার্ক ।

প্রসঙ্গত, আইপিএলের ১৩তম আসরকে সামনে রেখে চলতি মাসের ১৯ তারিখে কলকাতায় আয়োজিত হবে ক্রিকেটারদের নিলাম। এই নিলামে মোট ৯৭১ জন ক্রিকেটারের নাম উঠেছে যার ৭১৩ জন ভারতীয় ও ২৫৮ জন বিদেশি।

নিলাম পর্বে বাংলাদেশের ৬, অস্ট্রেলিয়ার ৫৫, দক্ষিণ আফ্রিকার ৫৪, শ্রীলঙ্কার ৩৯, ওয়েস্ট ইন্ডিজের ৩৪, নিউজিল্যান্ডের ২৪, ইংল্যান্ডের ২২, আফগানিস্তানের ১৯, জিম্বাবুয়ের ৩, আমেরিকা ও নেদারল্যান্ডসের ১ জন করে ক্রিকেটার থাকবেন।

নিলামে ক্রিকেটারদের সর্বোচ্চ ভিত্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি রুপি। এই তালিকায় রয়েছেন ৭ জন ক্রিকেটার যার ৫ জনই অস্ট্রেলিয়ান। এ সাত ক্রিকেটার হলেন- প্যাট কামিন্স (অস্ট্রেলিয়া), জশ হ্যাজেলউড (অস্ট্রেলিয়া), গ্লেন ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া), ক্রিস লিন (অস্ট্রেলিয়া), ডেল স্টেইন (দক্ষিণ আফ্রিকা), মিচেল মার্শ (অস্ট্রেলিয়া), অ্যাঞ্জেলো ম্যাথুস (শ্রীলঙ্কা)। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ মূল্য পারিশ্রমিক দেড় কোটির তালিকায় ৯ জন ক্রিকেটার। তারা হলেন- রবিন উথাপ্পা (ভারত), ইয়ন মরগান (ইংল্যান্ড), শন মার্শ (অস্ট্রেলিয়া), কেন রিচার্ডসন (অস্ট্রেলিয়া), জেসন রয় (ইংল্যান্ড), ক্রিস ওকস (ইংল্যান্ড), ক্রিস মরিস (দক্ষিণ আফ্রিকা), ডেভিড উইলি (ইংল্যান্ড), কাইল অ্যাবট (দক্ষিণ আফ্রিকা)।

আজকের বাজার/আরিফ