আইপিএলের নিলাম আজ,দল পেতে পারেন ৫ বাংলাদেশি

আজ ১৯ ডিসেম্বর কলকাতায় মেগা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) নিলাম। নিলাম নিয়ে ফ্র্যাঞ্চাইজিগুলোর মধ্যে শেষ মুহূর্তের গুটি সাজানোর প্ল্যানিং তুঙ্গে। বাংলাদেশ সময় বিকাল ৪টায় শুরু হবে নিলাম অনুষ্ঠান। সরাসরি দেখা যাবে স্টার স্পোর্টস-১ এ।

৩৩২ ক্রিকেটার নিয়ে কলকাতায় বসবে ড্রাফটের এবারের আসর। যেখানে থাকবেন বাংলাদেশের পাঁচ ক্রিকেটার। নিলামের চূড়ান্ত তালিকায় জায়গা পাওয়া পাঁচ বাংলাদেশি হলেন- মুস্তাফিজুর রহমান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান ও মোহাম্মদ সাইফুদ্দিন।

২০১৬ আইপিএলের সেরা ইমার্জিং ক্রিকেটার নির্বাচিত হওয়াতে মুস্তাফিজের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১ কোটি রুপি। মুশফিক ও মাহমুদউল্লাহর ৭৫ লাখ রুপি। সাব্বির ও সাইফের ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি।

এবারের আইপিএল নিলামের জন্য ৫ ক্রিকেটার ছাড়াও বাংলাদেশ থেকে নিবন্ধন করেছিলেন তামিম ইকবাল, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদ। তবে চূড়ান্ত তালিকায় তারা বাদ পড়ে গেছেন।

তবে আইপিএলের চূড়ান্ত তালিকায় জায়গা পাওয়া পাঁচ বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে দল পাওয়ার ক্ষেত্রে সবচেয়ে বেশি সম্ভাবনা রয়েছে মুশফিক ও মাহমুদউল্লাহর। সাম্প্রতিক ফর্ম বিবেচনায় এই দুই ক্রিকেটারকে দলে নেওয়ার কথা বারবার আলোচনায় এসেছে।

এছাড়াও প্রাথমিকভাবে মুশফিক নিলামে অংশ নিতে না চাইলে ফ্র্যাঞ্চাইজিদের অনুরোধেই আবেদন করেন। তাই বলা যায় এই দুইয়ের মধ্যে যে কেউই দল পেতে পারেন।

উল্লেখ্য, নিলাম থেকে ৩৩২ জনের মধ্য থেকে ভারতীয় ও বিদেশি ক্রিকেটার মিলিয়ে মোট ৭৩ জনকে নেওয়া হবে। এর মধ্যে বিদেশি ক্রিকেটারের স্লট ২৯টি।

আজকের বাজার/আরিফ