আইপিএল: বাটলারের তৃতীয় সেঞ্চুরিতে মুস্তাফিজদের হার

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) তৃতীয় সেঞ্চুরির দেখা পেলেন রাজস্থান রয়্যালসের ইংলিশ ক্রিকেটার জশ বাটলার। গতরাতে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে সেঞ্চুরি করেন বাটলার। এতে বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমানের দিল্লি ১৫ রানে হারে রাজস্থানের কাছে। এ ম্যাচে বল হাতে ১ উইকেট নিলেও, ৪৩ রান দেন ফিজ।

মুম্বাইয়ে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে রাজস্থান। ওপেনার বাটলার ৬৫ বল খেলে ৯টি করে চার-ছক্কায় ১১৬ রান করেন। ১৯তম ওভারে সেঞ্চুরিয়ান বাটলারকে শিকার করেন মুস্তাফিজ।

এবারের আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স ও কোলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে আগের দু’টি সেঞ্চুরি করেছিলেন বাটলার। আইপিএলের এক মৌসুমে সর্বোচ্চ চারটি সেঞ্চুরির রেকর্ড বিরাট কোহলির দখলে।

বাটলারের পাশাপাশি দেবদূত পাডিক্কাল ৩৫ বলে ৫৪ ও সঞ্জু স্যামসন ১৯ বলে অপরাজিত ৪৬ রান করেন। ম্যাচে নিজের প্রথম ওভারে ১৪ রান দেন মুস্তাফিজ। দ্বিতীয় ও তৃতীয় ওভারে যথাক্রমে ৬ ও ৯ রান দেন তিনি। আর শেষ ওভারে ১৪ রান দিয়ে বাটলারের উইকেট শিকার করেন ফিজ।

জবাবে ২০ ওভার ব্যাট করে ৮ উইকেটে ২০৭ রান করে ম্যাচ হারে দিল্লি। এই হারে ৭ খেলায় ৩ জয় ও ৪ হারে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠস্থানে দিল্লি। এখন পর্যন্ত এবারের আসরে বল হাতে ৬ ম্যাচে ২৪ ওভার বল করে ১৮৯ রানে ৫ উইকেট নিয়েছেন মুস্তাফিজ। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান