আবহাওয়ার পূর্বাভাস : বিক্ষিপ্তভাবে ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের কোথাও কোথাও মেঘলা আকাশসহ বিক্ষিপ্তভাবে ঝড়োহাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টির হতে পারে।
আগামীকাল সোমবার থেকে আগামী ১৫ মে পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে দমকা বা ঝড়ো হাওয়াসহ বজ্র বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
আবহাওয়াবিদ আরিফ হোসেন বাসসকে জানান, সোমবার থেকে সারাদেশে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। একটানা বৃষ্টিপাত না হলেও রোদ ও বৃষ্টিপাত হবে। ফলে তাপমাত্রা সহনীয় পর্যায়ে চলে আসবে। এ মাসের ১৫ তারিখ পর্যন্ত তা অব্যাহত থাকতে পারে। তবে উত্তরাঞ্চলে বৃষ্টি পাত বাড়বে।
তিনি আরো বলেন, গত ২৪ ঘন্টায় ঢাকা,ময়মনসিংহ ও খুলনা বিভাগে কোন বৃষ্টিপাত হযনি।দেশের বিভিন্ন স্থানে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা হতে মাঝারি ধরনের বৃষ্টি হয়েছে। এই কয়দিনে তাপমাত্রা কমেছে।
আজ সর্বোচচ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে খুলনায় ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজারহাট ২১ ডিগ্রি সেলসিয়াস।
এদিকে, আজ সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট,ঢাকা, বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও দমকা বা ঝড়ো হাওয়া সহ বজ্রবৃষ্টি হতে পারে। অন্যদিকে দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে।
আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, লঘুচাপের বাড়তি অংশ পশ্চিম বঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ বঙ্গোপসাগরে অবস্থান করছে।
ঢাকায় সোমবার সূর্যোদয় হবে ভোর ৫ টা ১৯ মিনিটে এবং আজ সূর্যাস্ত যাবে সন্ধ্যা ৬ টা ৩২ মিনিটে।