আশুলিয়ায় প্রায় ১ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

উপজেলার আশুলিয়ার তাজপুর এলাকায় অবৈধভাবে নেয়া প্রায় ১ হাজার বাসাবাড়ির গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।
নরসিংহপুর বাংলাবাজার দিয়াখালির দক্ষিণ তাজপুর এলাকায় বিভিন্ন মহল্লায় মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান চালিয়ে বাসাবাড়ির এসব অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।
সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাহাদাৎ মোহাম্মদ সায়েমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়েছে।
এলাকাবাসী জানায়, কতিপয় চিহ্নিত অসাধু লোকজন রাতের আঁধারে বিভিন্ন বাড়িওয়ালাদের কাছ থেকে ৪০ হতে ৫০ হাজার করে টাকা নিয়ে তিতাসের মুললাইন থেকে নিম্ন মানের পাইপ দিয়ে অবৈধ গ্যাস সংযোগ দেয়। পরে এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এই সব এলাকায় অভিযান চালিয়ে প্রায় ১ হাজার বাসাবাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এসময় নিম্নমানের পাইপ রাইজার ও প্রায় ১০০টি চুলা জব্দ করা হয়েছে।
সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (জোবিও) প্রকৌশলী আবু সাহাদাৎ মো. সায়েম বলেন, রাতে অবৈধ গ্যাস সংযোগকারীদের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা দায়ের করা হবে। অবৈধভাবে গ্যাস ব্যবহার বন্ধে নিয়মিত এ ধরনের অভিযান পরিচালনা করা হবে। অভিযান চলাকালে আরও উপস্থিত ছিলেন তিতাস গ্যাস ট্রান্সমিশন এ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড সাভার জোনাল বিপনন অফিসের উপ-ব্যবস্থাপক আনিসুজ্জামান রুবেল, উপ-ব্যবস্থাপক আব্দুল মান্নান, আমিরুল ইসলাম প্রমুখ সহ তিতাসের কারিগরী টিমের সদস্যগণ। এছাড়া, যেকোনো প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই এলাকায় বিপুল সংখ্যক পুলিশ সদস্য উপস্থিত ছিল।