আসামে ভারতীয় যুদ্ধবিমান বিধ্বস্ত

ফের ভেঙে পড়ল ভারতীয় সেনার বিমান। বৃহস্পতিবার ভারতীয় সেনার সুখোই-৩- জেটটি অসমের তেজপুরে ভেঙে পড়ে। দুই পাইলট আহত হলেও তাঁরা বেরিয়ে আসতে পেরেছেন বলে জানা যাচ্ছে। কী কারণে এই ঘটনা ঘটল তা তদন্ত করে দেখা হবে বলে জানা যাচ্ছে।

জানা গিয়েছে, তেজপুর থেকে এটি রুটিন ট্রেনিংয়ে বেরিয়েছিল। কিছুটা দূরে গিয়েই ভেঙে পড়ে এটি। দুই পাইলট নিরাপদে বেরিয়ে আসেন।

এর আগে, গত মার্চ মাসে, ভেঙে পড়ে মিগ ২৭ যুদ্ধবিমান। ভারতীয় বায়ুসেনার এই মিগ বিমানটি রুটিন মহড়া দিচ্ছিল বলে খবর। সেই সময়েই আচমকা বিমানটি ভেঙে পড়ে। রাজস্থানের যোধপুরে এই রুটিন মহড়া চলছিল। যোধপুরের গোদানায় বিমানটি ভেঙে পড়ায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ।

তারও আগে গত ফেব্রুয়ারিতে, মধ্য কাশ্মীরের বুদগামে ভেঙে পড়ে ভারতীয় বায়ুসেনার যুদ্ধবিমান। বিমানে আগুন লেগে যায়। দুই পাইলট নিহত হয়।

জানা যায়, শ্রীনগরের এয়ারবেস থেকে এই যুদ্ধবিমান কিছুটা উড়ে যাওয়ার পরে, কয়েক কিলোমিটারের মধ্য়েই এই দুর্ঘটনা ঘটে। ফাঁকা জায়গায় ভেঙে পড়ে এটি। এলাকায় বড়সড় বিস্ফোরণের শব্দ শোনা যায়। ভেঙে পড়ে এই যুদ্ধবিমান। তবে কি কারণে এই বিস্ফোরণ, কেন এটি ভেঙে পড়ল তা স্পষ্ট নয়।