ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে বিদেশী শিক্ষার্থীদের সাক্ষাৎ

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বিদেশী শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল।

বুধবার ৩ জানুয়ারি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ করেন তারা। এই প্রতিনিধি দলের নেতৃত্ব দেন নাইজেরিয়ার শিক্ষার্থী আবু বকর হালিলু।

বর্তমানে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নেপাল, ভারত, নাইজেরিয়া, ইথিওপিয়া ও সোমালিয়ার প্রায় ২৫০ জন বিদেশী শিক্ষার্থী অধ্যয়ন করছে।

সাক্ষাৎকালে বিদেশী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়টির একাডেমিক পরিবেশ এবং সুযোগ-সুবিধাদি সম্পর্কে সন্তোষ প্রকাশ করেন। এ সময় তারা বিদেশী শিক্ষার্থীদের জন্য একটি আন্তর্জাতিক হোস্টেল নির্মাণে অর্থ বরাদ্দের জন্য ইউজিসি চেয়ারম্যানকে অনুরোধ জানান।

ইউজিসি চেয়ারম্যান বিদেশি শিক্ষার্থীদের বলেন, বিদেশী শিক্ষার্থীদের জন্য এ ধরনের একটি হোস্টেল নির্মাণের পরিকল্পনা বিবেচনাধীন রয়েছে।

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেমসহ বিশ^বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের বাজার : আরএম / এলকে ৩ জানুয়ারি ২০১৮