ইউসেপের সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের জন্য ম্যারিকোর স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান

দরিদ্র ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে বিতরণের জন্য ইউসেপের নিকট ৪০ হাজার মেডিকার সেইফলাইফ হ্যান্ড স্যানিটাইজার প্রদান করেছে ম্যারিকো বাংলাদেশ লিমিটেড। ১৮ মাসের দীর্ঘ বিরতির পর দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো চালু হলেও করোনা ঝুঁকি এখনো বিদ্যমান। তাই করোনা পরিস্থিতিতে স্কুলগামী শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন করে তুলতে ম্যারিকোর এই উদ্যোগ গ্রহণ করেছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়। এতে বলা হয়, ‘ইউসেপ’ একটি বেসরকারি উন্নয়ন সংস্থা দেশের ১৫ হাজারের অধিক সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করছে।

গত মঙ্গলবার ইউসেপ বাংলাদেশের নির্বাহী পরিচালক এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মূখ্য সচিব আব্দুল করিমের নিকট হ্যান্ড স্যানিটাইজার হস্তান্তর করেন ম্যারিকো বাংলাদেশ লিমিটেডের ডিরেক্টর অব লিগ্যাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স ক্রিস্টাবেল র‌্যানডলফ এবং ডিরেক্টর অব ম্যানুফ্যাকচারিং সাইফুল আলম। অনুষ্ঠানে ম্যারিকো এবং ইউসেপের জ্যেষ্ঠ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। ম্যারিকো এবং বিভিন্ন স্কুলের প্রতিনিধিবর্গ শিক্ষার্থীদের হাত ধোয়ার প্রয়োজনীয়তা প্রসঙ্গে অনুষ্ঠানে বক্তব্য দেন।

ম্যারিকো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক আশীষ গোপাল বলেন, আজকের শিশুরাই আগামীর ভবিষ্যৎ। তাদের আর্থ-সামাজিক অবস্থা যেমনই হোক না কেন, দেশের মজবুত ভবিষ্যৎ তারাই নিশ্চিত করবে। করোনা পরিস্থিতিতে তাদের সুস্বাস্থ্য নিশ্চিত করা প্রয়োজন। একটি দায়িত্বশীল প্রতিষ্ঠান হিসেবে, করোনা মোকাবেলায় ম্যারিকো সচেষ্ট আছে। ইউসেপের সুবিধাবঞ্চিত শিশুদের স্যানিটাইজার বিতরণ সেই প্রচেষ্টারই একটি অংশ। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান