ইশরাকের পিএস আরিফুল ইসলাম রিমান্ডে

গোপীবাগে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিএনপি মেয়র পদপ্রার্থী ইশরাক হোসেনের পিএস ও সাবেক ছাত্রনেতা আরিফুল ইসলামের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মিল্লাত হোসেন শুনানি শেষে অস্ত্র আইনের মামলায় এ রিমান্ডের আদেশ দেন।

আজ রিমান্ড শুনানিকালে আরিফুল ইসলামকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। আসামির পক্ষে শেখ মোহাম্মদ আজাদসহ কয়েকজন আইনজীবী রিমান্ড বাতিল পূর্বক জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধীতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে একদিনের রিমান্ডের আদেশ দেন।

সদ্য সমাপ্ত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনের প্রচারকালে গোপীবাগে সংঘর্ষের সময় গুলি চালানোর দায়ে অভিযুক্ত আরিফুলকে গত বৃহস্পতিবার আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ। আদালত রিমান্ড শুনানির জন্য রবিবার দিন ধার্য করেন। কিন্তু সে সময় বিএনপির হরতাল কর্মসূচি থাকায় আরিফুলকে আদালতে হাজির করা হয়নি। এরপর মহানগর হাকিম বাকী বিল্লাহ নতুন তারিখ ধার্য করেন।

এর আগে ৩০ জানুয়ারি হাতিরঝিল থানাধীন মহানগর প্রোজেক্টের ৮ নম্বর গেট থেকে আরিফুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের সময় আরিফুল ইসলামের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুইটি ম্যাগাজিন, ৫০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্র ও গুলির লাইসেন্স হিসেবে আরিফ নিজেকে মালিক দাবি করলেও এ সংক্রান্ত বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেনি বলে জানায় পুলিশ। ওই দিনই আরিফুল ইসলামের বিরুদ্ধে ডিবি পুলিশের অবৈধ মাদকদ্রব্য উদ্ধার ও প্রতিরোধ টিমের এসআই এরশাদ হোসেন অস্ত্র আইনের মামলা করেন।

আজকের বাজার/এমএইচ