ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারে বই অনুদান দিলেন ড. এম. আফসারুল কাদের

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারে বেশকিছু মূল্যবান বই অনুদান দিয়েছেন সাবেক পররাষ্ট্র সচিব ড. এম আফসারুল কাদের। ২ জুন ২০২১, বুধবার এ উপলক্ষ্যে ধানমন্ডিতে অবস্থিত ড. এম. আফসারুল কাদেরের বাসায় একটি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের প্রধান উপদেষ্টা এবং প্রতিষ্ঠাতা উপাচার্য, সাবেক গভর্নর অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিনের কাছে এই অনুদানের বই হস্তান্তর করা হয়।

ড. এম. আফসারুল কাদের গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একজন রাষ্ট্রদূত এবং পররাষ্ট্র সচিব হিসেবে দীর্ঘ দিন কর্মরত ছিলেন। কর্মজীবনে তিনি বিভিন্ন দেশে রাষ্ট্রদূত হিসেবে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন এবং তাঁর সততা ও কঠোর পরিশ্রমের জন্য খ্যাতি অর্জন করেন। এসময় ড. এম. আফসারুল কাদের অনেক মূল্যবান বই সংগ্রহ করেন। তার নিজ সংগ্রহ থেকে এইসব মূল্যবান বই ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারে অনুদান দিলেন।

অনুদান দেয়া বইগুলোর মধ্যে রয়েছে, রেফারেন্স বই, পাঠ্যপুস্তক, ভ্রমণ বিষয়ক বই, আন্তর্জাতিক ম্যাগাজিন ও পত্রিকা, জাতীয় এবং আন্তর্জাতিক জার্নালসহ বিভিন্ন ধরনের তথ্যসামগ্রী। অনুষ্ঠানে ড. এম. আফসারুল কাদের বলেন, আমরা যদি আরও উন্নত সমাজ গড়ে তুলতে চাই, তবে আমাদের অবশ্যই অনেক বই পড়তে হবে এবং এ বইগুলি গ্রন্থাগারের সংগ্রহ আরো সমৃদ্ধ করবে। ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় কমিউনিটিকে বই দ্বারা সমৃদ্ধশালী হতে হবে বলেও তিনি অভিমত ব্যাক্ত করেন।

অনুষ্ঠানে ড. এম. আফসারুল কাদেরের স্ত্রীসহ ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন স্টাডিজ এবং লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক ও চেয়ারপারসন এবং গ্রন্থাগারিক (ভারপ্রাপ্ত) ড. দিলারা বেগম, আইন বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক ড. মো: মেহেদী হাসান এবং উপ-গ্রন্থাগারিক (জুনিয়র) মোহাম্মদ মতিউর রহমানও উপস্থিত ছিলেন।