ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু কাল

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে আগামীকাল বুধবার শুরু হচ্ছে ট্রেনের আগ্রিম টিকিট বিক্রি। ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১৫ আগস্ট।

আগামীকাল বিক্রি হবে ১৭ আগস্টের টিকিট। ৯ আগস্ট বিক্রি হবে ১৮ আগস্টের টিকিট। এভাবে ১০, ১১ ও ১২ আগস্ট পর্যায়ক্রমে টিকিট মিলবে ১৯, ২০ এবং ২১ আগস্টের।

এই দিনগুলোতে ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টায় টিকিট বিক্রি শুরু হবে।

অপরদিকে ১৫ আগস্ট শুরু হবে ফিরতি টিকিট বিক্রি। রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টায় ফিরতি টিকিট বিক্রি শুরু হবে। ১৫, ১৬, ১৭, ১৮, ১৯ আগস্ট পাওয়া যাবে যথাক্রমে ২৪, ২৫, ২৬, ২৭, ২৮ আগস্টের ফিরতি টিকিট।

রেলওয়ে সূত্রে জানা গেছে, সুষ্ঠ ও নিরাপদে ট্রেন চলাচলের সুবিধার্থে ট্রেন পরিচালনায় সঙ্গে সম্পৃক্ত রেলওয়ে কর্মকর্তা ও কর্মচারীদের সকল প্রকার ছুটি বাতিল করা হবে। ২১, ২২ আগস্ট মৈত্রী এক্সপ্রেস এবং ২৩ আগস্টে বন্ধন এক্সপ্রেস চলাচল করবে না।

একজন যাত্রীকে একসঙ্গে সর্বোচ্চ চারটি টিকিট দেওয়া হবে এবং বিক্রিত টিকিট ফেরত নেওয়া হবে না। ঢাকা স্টেশনে ২৬টি কাউন্টার খোলা রাখা হবে। এর মধ্যে দুটি কাউন্টার নারীদের জন্য সংরক্ষিত থাকবে। এদিকে, ঈদুল আজহার ৫ দিন আগে ১৮ আগস্ট থেকে ঈদের আগের দিন পর্যন্ত সব আন্তঃনগর ট্রেন সাপ্তাহিক বন্ধের দিনও চলাচল করবে।

ঈদুল আজহা উপলক্ষে গত ৫ আগস্ট বাসের অগ্রিম টিকিট শুরু করার কথা থাকলেও তা ৭ আগস্ট শুরু হয়েছে। ভোর ৬টা থেকে রাজধানীর কল্যাণপুর ও আন্তজেলা বাস টার্মিনাল গাবতলীতে বাসের অগ্রিম টিকিট পাওয়া যাচ্ছে।

আজকের বাজার/এমএইচ