উত্থানে শেষ লেনদেন, পাঁচ হাজার অতিক্রম করেছে সূচক

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে।এ দিন ডিএসইরএক্স সূচক পাঁচ হাজার অতিক্রম করেছে। একই সঙ্গে টাকার পরিমাণেও লেনদেন বেড়েছে। এদিন বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫০১১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৫৮ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৪০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯০টির, দর কমেছে ১১৭টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪৯ টির।

ডিএসইতে বৃহস্পতিবার টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১ হাজার ২৪ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে  ৫৩ কোটি  ৪৩  লাখ টাকা  কম। আগের দিন লেনদেন হয়েছিল ১০৭৭ কোটি  ৯৭  লাখ টাকার।

অপর দিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। সার্বিক সূচক সিএএসপিআই ৯৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ২৮৮ পয়েন্টে। টাকার অংকে সিএসইতে ২৯ কোটি ১২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইতে ২৭৩টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। তার মধ্যে ১৫৪টির দর বেড়েছে, কমেছে ৭৯টির। আর ৪০টির দর অপরিবর্তিত রয়েছে।