ওয়েস্ট ইন্ডিজকে ২৫৬ রানের টার্গেট দিল বাংলাদেশ

মিরপুরে সিরিজ নির্ধারণী ওয়ানডেতে তামিম, মুশফিক ও সাকিবের অর্ধশতকে ভর করে সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে ২৫৬ রানের চ্যালেঞ্জিং টার্গেট দিয়েছে বাংলাদেশ।

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ক্যারিবীয়রা।

বাংলাদেশের ইনিংসের দ্বিতীয় ওভারেই ডান পায়ের গোড়ালিতে আঘাত পেয়ে মাঠ ছেড়ে যেতে হয় ওপেনার লিটন দাসকে। আর ক্রিজে নেমে শূন্য রানেই ওশান থমাসের শিকার হন ইমরুল কায়েস।

তবে বাংলাদেশের ইনিংস এগিয়ে নেন দুই ব্যাটিং ভরসা- ওপেনার তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। তাদের শতরানের জুটিতে বড় সংগ্রহের দিকে এগিয়ে যায় টাইগাররা।

পাঁচ বাউন্ডারিতে ক্যারিয়ারের ৩২তম অর্ধশতক করেন মুশফিক। অপরপ্রান্তে চার বাউন্ডারি ও এক ছক্কায় ক্যারিয়ারের ৪৩তম অর্ধশতক করেন সম্প্রতি চোট কাটিয়ে মাঠে ফেরা তামিম।

৫০ রানে তামিম ও ৬২ রানে মুশফিকের বিদায়ের পর মাহমুদুল্লাহকে সাথে নিয়ে দলের হাল ধরেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ৬১ রানের জুটি গড়েন তারা। দলীয় ১৯৩ রানে মাহমুদুল্লাহ প্যাভিলিয়নে ফিরে যান।

দুর্দান্ত খেলে ক্যারিয়ারের ৪০তম অর্ধশতক করেন সাকিব। ব্যক্তিগত ৬৫ রানে সাকিব আউট হলে নির্ধারিত ৫০ ওভারে ২৫৫ রান করে বাংলাদেশ।

উইন্ডিস বোলারদের মধ্যে ৫৪ রানে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন ওশান থমাস।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে জিতে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে মাশরাফি বাহিনী।

আজকের বাজার/এমএইচ