কবর সরানোর দাবিতে মানববন্ধন করেছে বঙ্গবন্ধু আদর্শ ঐক্য পরিষদ

ঢাকা থেকে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান, শাহ আজিজ, গোলাম আযম এবং সবুর খানের কবর সরিয়ে ফেলার দাবি জানিয়েছে বঙ্গবন্ধু আদর্শ ঐক্য পরিষদ।

ঢাকার জাতীয় প্রেসক্লাবের সামনে বৃহস্পতিবার আয়োজিত মানব বন্ধনে এই দাবি জানান বঙ্গবন্ধু আদর্শ ঐক্য পরিষদের নেতা-কর্মীরা। সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর জাতীয় সংসদের পাশে চন্দ্রীমা উদ্যান থেকে বগুড়ায় এবং জিয়া সরকারের প্রধানমন্ত্রী শাহ আজিজের কবর জাতীয় সংসদের দক্ষিণ পশ্চিম কর্নার থেকে তার গ্রামের বাড়ীতে সরিয়ে নেয়ার দাবি জানান তারা। ১৯৭১ সালে জামায়াতের প্রধান গোলাম আজম রাজাকার, আলবদর বাহিনীর মাধ্যমে হত্যা, নারী ধর্ষণসহ নানা অপকর্মে লিপ্ত ছিলো। মানবতা বিরোধী এই যুদ্ধাপরাধীর কবর মগবাজার থেকে তার গ্রামের বাড়ীতে নিয়ে যাওয়ার দাবি জানান বঙ্গবন্ধু আদর্শ ঐক্য পরিষদের নেতারা। জাতীয় সংসদের দক্ষিণ পশ্চিম কর্নারে রয়েছে খানে সবুরের কবর। সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান সরকারের উপ প্রধানমন্ত্রী খানে সবুর খানের গ্রামের বাড়ি খুলনাতে সরিয়ে নেয়ার দাবিও জানান তারা।

মানববন্ধনে বঙ্গবন্ধু আদর্শ ঐক্য পরিষদেও উপদেষ্টা যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, সভাপতি খন্দকার রোমানা হাসান পপি, সিনিয়র সহ সভাপতি মোস্তাফিজুর রহমান চুন্নু, সহ সভাপতি ফেরদৌসী খানম খুকু সেরনিয়াবাত, ছোলায়মান সেরনিয়াবাত, সৈয়দ আতিয়ার রহমান সবুজ, সাংগঠনিক সম্পাদক আখতারুজ্জামান আলমগীর, প্রচার সম্পাদক মো. রবিউল হাওলাদারসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

চার জনের কবর সরানোর দাবির সাথে ২১শে আগস্টের গ্রেনেট হামলা মামলা ও ১৫ আগস্টের নারকীয় হত্যাকান্ডের পলাতক আসামীদের দেশে ফিরিয়ে এনে বিচার নিশ্চত করার দাবিও জানান বক্তারা।