কবি আল মাহমুদের প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন

বাংলা ভাষার প্রখ্যাত কবি, বাংলা একাডেমির সম্মানিত ফেলো আল মাহমুদের প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

ক‌বি প‌রিবার জানায়, বায়তুল মোকারর‌মে আল মাহমুদের দ্বিতীয় নামাজে জানাজা সম্পন্ন হয়েছে। এরপর মর‌দেহ নেয়া হ‌বে মগবাজা‌রের বাসায়। প‌রে ব্রাহ্মণবাড়িয়ার মোড়াইলে কবিকে দাফন করা হ‌বে।

এর আগে শনিবার দুপুর পৌনে ১২টায় কবির স্মৃতির প্রতি শেষ শ্রদ্ধা জ্ঞাপনের জন্য তার মরদেহ বাংলা একাডেমির নজরুল মঞ্চে রাখা হয়।

বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজীর নেতৃত্বে একাডেমির সচিব মো. আব্দুল মান্নান ইলিয়াস এবং কর্মকর্তারা পুষ্পস্তবক অর্পণ করে কবির প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদনে আরও অংশ নেন কবি মুহম্মদ নূরুল হুদা, কথাসাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক, বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক আনজীর লিটন, আলোকচিত্রী নাসির আলী মামুন, কবি আবদুল হাই শিকদার, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শংকর সাঁওজাল, কবি-সাংবাদিক সোহরাব হাসান, লিটল ম্যাগাজিন নিসর্গ-এর সম্পাদক সরকার আশরাফ, কবি সাইফুল্লাহ মাহমুদ দুলাল, কথাসাহিত্যিক সুমন রহমান, অনুবাদক আলীম আজিজ, কবি হাসান মাহমুদ, কবি জাকির আবু জাফর, ড. ফজলুল হক তুহিন, কবি সরকার আমিন, কবি জাফর আহমদ রাশেদ, অলকা নন্দিতা, শিল্পী শাহীনুর রহমান, কবি আলতাফ শাহনেওয়াজ, কবি সালেহীন শিপ্রা, কবি পিয়াস মজিদ, কবি সোহাগ সিদ্দিকী, কবি আবিদ আজম, শিশুসাহিত্যিক মামুন সারওয়ার এবং কবি পরিবারের সদস্যরা।

শুক্রবার রাত ১১টা ৫ মিনিটে রাজধানীর ইবনে সিনা হাসপাতালে মারা যান দেশের অন্যতম প্রধান কবি আল মাহমুদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। তিনি দীর্ঘদিন ধরে নিউমোনিয়াসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন।

বাংলা সাহিত্যে অসামান্য অবদান রাখার স্বীকৃতিস্বরূপ আল মাহমুদ একুশে পদক, বাংলা একাডেমি পুরস্কার এবং কবি জসিম উদ্দিন পুরস্কারে ভূষিত হন। তথ্য-ইউএনবি

আজকের বাজার/এমএইচ