করোনায় দেশে মৃত্যু ১০০ ছাড়ালো

দেশে করোনাভাইরাসে রবিবার (১৯ এপ্রিল) থেকে সোমবার (২০ এপ্রিল) দুপুর পর্যন্ত গত ২৪ ঘন্টায় আরও ৪৯২ জনের নমুনায় করোনার উপস্থিতি পাওয়া গেছে।

গত ২৪ ঘন্টায় মারা গেছেন আরও ১০ জন। এ নিয়ে মোট প্রাণহানি হলো ১০১ জনের। আর করোনা শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়ালো মোট ২ হাজার ৯৪৮।

গত ২৪ ঘন্টায় মোট ২ হাজার ৭৭৯ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ২৬ হাজার ৬০৪টি।

এছাড়া সুস্থ হয়েছেন ১০ জন, মোট ৮৫। বর্তমানে মোট আইসোলেশনে আছেন ৭১৩ জন। গত ২৪ ঘন্টায় ছাড় পেয়েছেন ৪০ জন। এ পর্যন্ত ছাড় পেয়েছেন ৫৭৭ জন।

গত ২৪ ঘন্টায় মৃত ১০ জনের মধ্যে পুরুষ ৮ জন, নারী দুজন। ঢাকার মধ্যে ৫ জন, ঢাকার বাইরে নারায়ণগঞ্জে ৪ জন এবং নরসিংদীতে একজন। গাজীপুরে আক্রান্তের সংখ্যা বেড়ে গেছে। এটা প্রায় ১৯ দশমিক ৫ শতাংশ। ঢাকা, নারায়ণগঞ্জের পরে এখন গাজীপুরে করোনায় আক্রান্তের হার সব থেকে বেশি। এরপরে কিশোরগঞ্জে আক্রান্তের হার ১৫.৫ শতাংশ এবং নরসিংদীতে ৬ শতাংশ।

সোমবার (২০ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন ব্রিফিংয়ে এ সময় আরও উপস্থিত ছিলেন অধিদফতরের কেন্দ্রীয় ঔষধাগারের (সিএমএসডি) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শহীদুল্লাহ। তিনি বলেন, এ পর্যন্ত ১৪ লাখ ৬৭ হাজার পিপিই ক্রয় করেছে। এসময় তিনি কোভিড-১৯ নিয়ে বিভ্রান্তিকর তথ্য না ছড়িয়ে সবাইকে একসঙ্গে মোকাবিলায় কাজ করার আহ্বান জানান।