করোনায় বেড়েছে মৃত্যুর হার, কমেছে শনাক্ত

দেশে করোনায় গেলো ২৪ ঘণ্টায় ৩৬ জনের মৃত্যু হয়েছে। আর শনাক্ত হয়েছে এক হাজার ৩৭৬ জনের। বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো তথ্য অনুযায়ী, নতুন মৃত্যুসহ দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাড়িয়েছে ২৭ হাজার ৩১৩ জনে। আর এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৪৭ হাজার ১৭৬ জনে।

সর্বশেষ ২৪ ঘণ্টায় ২৮ হাজার ৭৩৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এসময় শনাক্তের হার ৪.৭৯ শতাংশ। দেশে মৃত্যুর হার ১.৭৭ শতাংশ। এই পর্যন্ত সুস্থ হয়েছে ১৫ লাখ ছয় হাজার ১৩৬ জন। দেশে সুস্থতার হার ৯৭.৩৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে ১৮ জন, রাজশাহী দুইজন, খুলনা বিভাগে দুইজন, চট্টগ্রামে ১০ জন,বরিশালে ০ জন, সিলেটে দুইজন, রংপুরে একজন ও ময়মনসিংহে একজন মারা গেছেন।

যুক্তরাষ্ট্রের জনস্ হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ২২ কোটি ৯৫ লাখ ১৩ হাজার ৮০৩ জন এবং মোট মৃতের সংখ্যা ৪৭ লাখ ৭ হাজার ৬৭৬ জনে দাঁড়িয়েছে। এ পর্যন্ত বিশ্বজুড়ে মোট ৫৯৬ কোটি ২৯ লাখ ৪৬ হাজার ৩০৬ ডোজ করোনার টিকা প্রদান করা হয়েছে। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ আমেরিকায় এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা চার কোটি ২৪ লাখ ১০ হাজার ২৮৯ জন এবং মৃত্যুবরণ করেছে ছয় লাখ ৭৮ হাজার ৪০৫ জন।

অপরদিকে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৯১ হাজার ৪৪০ জনে। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে দুই কোটি ১২ লাখ ৫৯ হাজার ১২২ জন। মৃত্যুর দিক দিয়ে দেশটির অবস্থান দ্বিতীয়। বাংলাদেশের প্রতিবেশী দেশ ভারতে বুধবার পর্যন্ত মোট তিন কোটি ৩৫ লাখ ৪ হাজার ৫৩৪ জনের সংক্রমণ নিয়ে বিশ্বে দ্বিতীয় সর্বোচ্চ সংক্রমণের স্থানে অবস্থান করছে। একই সময়ে মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার লাখ ৪৫ হাজার ৩৮৫ জনে। খবর-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান