করোনায় সিলেট বিভাগে নতুন আক্রান্ত ১২৮ জন, সুস্থ ২০২

সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ১২৮ জন । সুস্থ হয়েছেন ২০২ জন এবং মৃত্যুবরণ করেছেন দুইজন। বুধবার বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) সিলেটের কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে আক্রান্ত ১২৮ জনের মধ্যে সিলেট জেলায় ৫৬ জন, সুনামগঞ্জে ২১ জন, হবিগঞ্জে ১৭ জন এবং মৌলভীবাজারে ৩৪ জন। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১০ হাজার ৩৪৫ জন।

এরমধ্যে সিলেট জেলায় ৫ হাজার ৪৭৭, সুনামগঞ্জে ১ হাজার ৯৭০, হবিগঞ্জে ১ হাজার ৪৭৮ এবং মৌলভীবাজারে ১ হাজার ৪২০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে থেকে সুস্থ হয়েছেন ২০২ জন। নতুন সুস্থদের মধ্যে সিলেট জেলায় ১২০ জন, সুনামগঞ্জে ৪৯ জন, হবিগঞ্জে ২ এবং মৌলভীবাজারে ৩১ জন। এ পর্যন্ত সিলেট বিভাগে ৭ হাজার ১১৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে সিলেট জেলায় ৩ হাজার ৭০২, সুনামগঞ্জে ১ হাজার ৫৩৮, হবিগঞ্জে ৯৫৫, মৌলভীবাজারে ৯২৩ জন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় আরও দুইজনের মৃত্যু হয়েছে। তারা সিলেট জেলার বাসিন্দা। এ নিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ১৮৩ জন। এরমধ্যে সিলেট জেলায় ১৩১ জন, সুনামগঞ্জে ২০ জন, হবিগঞ্জে ১২ জন এবং মৌলভীবাজারে ২০ জন। করোনাভাইরাসের উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১ হাজার ৪০৯ জন। এরমধ্যে ১৩৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আর বাকিরা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন।

অন্যদিকে গত ১০ মার্চ থেকে আজ বুধবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৭ হাজার ৬১৮ জনকে। এর মধ্যে কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৬ হাজার ৯৫৯ জনকে। বর্তমানে হোম কোয়ারেন্টিনে আছেন ৬৫৯ জন। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান