কলম্বিয়ায় রক্তক্ষয়ী হিংসাত্মক ঘটনায় নিহত ১৭

কলম্বিয়ায় গত তিন দিনে সহিংস ঘটনায় কমপক্ষে ১৭ জন নিহত হয়েছে। উত্তরাঞ্চলীয় শহর ব্যারানকুইলায় সোমবার সকালে একটি বারে মদ্যপানের সময়  বন্দুকধারীদের গুলিতে ছয়জন নিহত হয়েছে। খবর এএফপি’র।
পুলিশ জানিয়েছে, শক্তিশালী গালফ ক্ল্যান মাদক পাচারকারী চক্র প্রতিদ্বন্দ্বী লস কস্টেনোস গ্রুুপের সদস্যদের উপর হামলা চালায়। স্থানীয় কর্তৃপক্ষের বক্তব্যমতে, উত্তর-মধ্য সান্তান্ডার বিভাগে একজন শিক্ষক, তার স্ত্রী এবং দুইজন শিশু রোববার সকালে একদল আততায়ীর হাতে নিহত হয়। ভেনেজুয়েলার পাঁচ অভিবাসীর বিরূদ্ধে দৃশ্যত: এই প্রতিহিংসামূলক খুনের সঙ্গে জড়িত থাকার  অভিযোগে আনা হয়েছে। স্থানীয় মেয়র একটি জাতীয় রেডিও স্টেশনকে বলেন, খুনিরা ভেনিজুয়েলার অধিবাসী যারা টাকা চুরির অভিপ্রায়ে ছুরি নিয়ে হত্যায় লিপ্ত হয়।
ইন্দেপাজ এনজিও জানিয়েছে,  রোববার মধ্যরাতে উত্তর-পূর্ব আরাউকা বিভাগের একজন স্থানীয় আদিবাসী প্রহরী অনাকাঙ্খিত পরিস্থিতিতে নিহত হয়েছে। উত্তর-পূর্ব বন্দর শহর বারানকাবারমেজায় শনিবার রাতে দুই সশস্ত্র মোটরসাইকেল আরোহীর গুলিতে এক ইউনিয়ন নেতা নিহত হন। আর শুক্রবার রাতে উত্তর সুক্রে বিভাগে নিজের বাড়িতে ছুরিকাঘাতে খুন হন আরেক স্থানীয় তরুণ নেত্রী। ইন্দেপাজ আরো জানায়, কলম্বিয়ার গেরিলাদের মার্ক্সবাদী বিপ্লবী সশস্ত্র বাহিনীর সাথে ২০১৬ সালের শান্তি চুক্তিতে স্বাক্ষর করার পর থেকে  এসব  হত্যার ঘটনা ঘটছে। এপর্যন্ত নিহত স্থানীয় ও সম্প্রদায়ের নেতাদের সংখ্যা দাঁড়িয়েছে ১২৮জনে।