কামিন্সের এক উইকেটের আক্ষেপ

২০১৯ সালটা দুর্দান্ত কেটেছে অজি পেসার প্যাট কামিন্সের। তারপরও কামিন্সের বছর শেষ হচ্ছে আক্ষেপ নিয়েই। তাও মাত্র এক উইকেটের আক্ষেপ। আর এক উইকেট পেলে ২০১৯ সালে উইকেটের সেঞ্চুরি করতেন কামিন্স।

৯৪ উইকেট নিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে বক্সিং ডে—তে বছরের শেষ টেস্ট খেলতে নামে কামিন্স। প্রথম ইনিংসে তুলে নেন পাঁচ উইকেট। ফলে উইকেটের সেঞ্চুরি করতে দ্বিতীয় ইনিংসে কামিন্সের দরকার হয় মাত্র ১ উইকেট। কিন্তু পুরো বছর দুর্দান্ত কাটানো কামিন্স বছরের শেষ ইনিংসে থাকেন উইকেট শূন্য। তাই আক্ষেপেই শেষ হলো কামিন্সের ‘২০১৯’।

পুরো বছরই বল হাতে আগুন ঝরিয়েছেন কামিন্স। এ বছরে তিন ফরম্যাটে ২০.৫০ গড়ে কামিন্স শিকার করেছেন ৯৯ উইকেট। ৩৫ ম্যাচের ৪৬ ইনিংস বোলিং করে ৯৯ উইকেট সংগ্রহ করেন তিনি। এরমধ্যে সবচেয়ে বেশি ৫৯ উইকেট পেয়েছেন টেস্টে। ওয়ানডেতে তার শিকার ৩১ উইকেট। বাকি ৯ উইকেট এসেছে টি-টুয়েন্টিতে।

অস্ট্রেলিয়ার জার্সিতে মাত্র চারজন পেসার এখন পর্যন্ত এক পঞ্জিকাবর্ষে ১০০ উইকেট নিতে পেরেছেন। গ্লেন ম্যাকগ্রা, মিচেল জনসন, ডেনিস লিলি ও ব্রেট লি- এ চার অজি পেসার এখন পর্যন্ত এ কীর্তি গড়তে পেরেছেন। আর মাত্র এক উইকেট নিতে পারলে পঞ্চম অজি পেসার হিসেবে এ কীর্তি গড়তেন কামিন্স।

আজকের বাজার/আরিফ