কুমিল্লার ২৪ ইউনিয়ন পরিষদে আজ নির্বাচন

আজ ৭ম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে জেলার দেবিদ্বার ও বুড়িচং উপজেলার ২৪টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচন সুষ্ঠু শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে জেলা উপজেলা প্রশাসনের উদ্যোগে কঠোর নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে।
সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত ২টি উপজেলার ২৪টি কেন্দ্রের ১ হাজার ৫০৭ টি ভোট কক্ষে ভোট গ্রহণ করা হচ্ছে। এতে ২টি উপজেলায় ২ লাখ ৫৯ হাজার ৯৩৫ জন মহিলা ভোটারসহ মোট ভোটার ৫ লাখ ৩৬ হাজার ২৬৯ জন। ভোট গ্রহণের জন্য ২৪৮ জন প্রিজাইডিং অফিসারসহ ৪ হাজার ৭৬৯ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার নিয়োগ করা হয়েছে। ভোট গ্রহণ কর্মকর্তাদের সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য প্রশক্ষণ প্রদান করা হয়েছে।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানায়, ৭ম পর্যায়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনে জেলার ২৪টি ইউনিয়নের মধ্যে দেবিদ্বার উপজেলায় ১৫টি ইউনিয়নে এবং বুড়িচং উপজেলার ৯টি ইউনিয়নে ১০৪টি কেন্দ্রের ৬৫৯টি ভোট কক্ষে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। দেবিদ্বার উপজেলায় ১৪৪ জন প্রিজাইডিং অফিসারসহ ২ হাজার ৬৮৮ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং পোলিং অফিসার নিয়োগ করা হয়েছে। বুড়িচং উপজেলার ১০৪ জন প্রিজাইডিং অফিসারসহ ২০৮১ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং পোলিং অফিসার নিয়োগ করা হয়। নির্বাচনে দেবিদ্বার উপজেলায় ১১৭ জন চেয়ারম্যান প্রার্থীসহ ৯৫৭জন সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। বুড়িচং উপজেলায় ৮২ জন চেয়ারম্যান প্রার্থীসহ ৫৮৪ জন সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
জেলা নির্বাচন কর্মকর্তা মো. মঞ্জুরুল আলম জানান, সকাল ৮টায় শুরু হওয়া নির্বাচনে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ হবে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জেলা উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ এবং আইন শৃঙ্খলা বাহিনী পুলিশ র‌্যাব ও আনসার নিয়োজিত রয়েছে।