কুষ্টিয়া মেডিকেল কলেজের নির্মাণাধীন ভবনের ছাদ ধসে নিহত ১, আহত ৫

কুষ্টিয়ায় নির্মাণাধীন মেডিকেল কলেজ হাসপাতালের ছাদ ধসে এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও পাঁচ শ্রমিক।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টার দিকে শ্রমিকরা ঢালাইয়ের কাজ করতে গেলে এ দুর্ঘটনা ঘটে। নিহত বজলু মিয়া (৬০) কুমারখালী উপজেলার ভাদু প্রামানিকের ছেলে।

আহত পাঁচ শ্রমিককে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর পরই কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. আসলাম হোসেন, পুলিশ সুপার তানভীর আরাফাতসহ মেডিকেল কলেজ ভবন নির্মাণ বাস্তবায়নকারী সংস্থা গণপূর্ত বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

আহত শ্রমিক ইশা খাঁ প্রাথমিক চিকিৎসা শেষে সাংবাদিকদের জানান, হঠাৎ করেই বিকট শব্দে নির্মাণাধীন সাটারিংটি ধসে পড়ে। এ সময় সাটারিংয়ের নিচে কয়েকজন শ্রমিক ছাদ ঢালাইয়ের কাজ করছিল।

জহুরুল কনস্ট্রাকশন এর আওতায় কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের নির্মাণ কাজ চলছিল। সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে আজকের মতো উদ্ধার কাজ শেষ করেন কুষ্টিয়া ফায়ার সার্ভিসের সদস্যরা। নির্মাণ কাজের ত্রুটির কারণেই এই দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা তাদের।

কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল নির্মাণ প্রকল্পের প্রজেক্ট ডাইরেক্টর (পিডি) আশরাফুল হক দারা বলেন, ‘দ্রুত কাজ শেষ করার জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান তড়িঘড়ি করে কাজ শেষ করছিল কিনা তা তদন্ত করে দেখা হবে।’

কুষ্টিয়া জেলা প্রশাসক মো. আসলাম হোসেন বলেন, ‘এ ঘটনায় প্রাথমিকভাবে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। যদি নির্মাণ কাজে কোনো অনিয়ম হয় তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

তবে তাৎক্ষণিকভাবে ঠিকাদারি প্রতিষ্ঠান জহুরুল কনস্ট্রাকশনের কোনো কর্মকর্তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। ঘটনাস্থলে দায়িত্বশীল কাউকে খুঁজে পাওয়া যায়নি।

কুষ্টিয়া ফায়ার সার্ভিসের গ্রুপ লিডার মোস্তফা আহম্মেদ বলেন, ‘আজকের মতো উদ্ধার অভিযান শেষ হয়েছে। আমরা বজলু মিয়া নামের আটকা পড়া নির্মাণ শ্রমিকের মরদেহ উদ্ধার করেছি।’

তথ্য-ইউএনবি

আজকের বাজার/এমএইচ