কৃতি খেলোয়াড়দের সংবর্ধনা দিল জিমন্যাস্টিকস ফেডারেশন

বঙ্গবন্ধু ৫ম সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপ -২০২১ এর কৃতি খেলোয়াড়দের সংবর্ধনা দিল বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশন। আজ জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে ফেডারেশনের সভাপতি শেখ বশির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন।

আর্ন্তজাতিক জিমন্যাস্টিকস প্রতিযোগিতায় বাংলাদেশ দল ভাল ফলাফল করায় অংশগ্রহনকারী সকল খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাদের এ সময় অভিনন্দন জানান ক্রীড়া প্রতিমন্ত্রী। তিনি আশা প্রকাশ করেন ভবিষ্যতেও সাফল্যের এ অগ্রযাত্রা অব্যাহত থাকবে। প্রধানমন্ত্রীর অকুন্ঠ সমর্থন, সার্বিক সহযোগিতা ও বলিষ্ঠ দিকনির্দেশনার ফলেই আন্তর্জাতিক পরিমন্ডলে ক্রীড়াঙ্গনে একের পর এক সাফল্যের ইতিহাস রচিত হচ্ছে বলে মন্তব্য করেন জাহিদ আহসান রাসেল।

অনুষ্ঠানের সভাপতি শেখ বশির আহমেদ বলেন, ‘এটি ছিল একটি আন্তর্জাতিক প্রতিযোগিতা, যেখানে অংশ নেয়া ৬টি দেশের মধ্যে ভারতের মতো শক্তিশালী দেশও ছিল। যে কারণে সেখান থেকে পুরস্কার জিতে নেয়াটা আমাদের জন্য একটি বড় সাফল্য। পৃষ্ঠপোষকতা পেলে বাংলাদেশের জিমন্যাস্টরা আরো বেশী সফলতা অর্জন করতে পারবে বলেও মন্তব্য করেন বিশিষ্ট এই ক্রীড়া সংগঠক।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত বঙ্গবন্ধু ৫ম সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপ গত বছরের অক্টোবরে অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতায় স্বাগতিক বাংলাদেশসহ ৬ টি দেশ অংশগ্রহণ করে। দেশগুলো হলো উজবেকিস্তান, ভারত, নেপাল, পাকিস্তান ও শীলংকা।

আন্তর্জাতিক ওই প্রতিযোগিতায় বাংলাদেশ জিমন্যাস্টিকস দল দলগতভাবে ব্রোঞ্জ পদক জয় করে। এছাড়া স্বাগতিক জিমন্যাস্ট রাজিব চাকমা ফ্লোর এক্সারসাইজ প্রতিযোগিতায় রৌপ্য পদক এবং ভলটিং টেবিল প্রতিযোগিতায় ব্রোঞ্জ পদক অর্জন করেন। মহিলা বিভাগের ভলটিং টেবিল প্রতিযোগিতায় ব্রোঞ্জ পদক অর্জন করেন বনফুলি চাকমা।

সংবর্ধনা অনুষ্ঠানে দলগত ব্রোঞ্জ পদক পাওয়ায় বাংলাদেশ দলকে ১ লাখ টাকা প্রাইজমানি দেয়া হয়। ওই দলের সদস্যরা হলেন আবু সাঈদ রাফি,রাজিব চাকমা,সাজিদ হক এবং প্রেনথৈ ¤্রাে। রৌপ্য পদক পাওয়ায় ১ লাখ টাকা এবং ব্রোঞ্জ পদক পাওয়ায় আরো ৬০ হাজার টাকার প্রাইজমানি গ্রহণ করেন রাজিব চাকমা । প্রতিযোগিতায় ব্রোঞ্জ পদক লাভ করায় ৬০ হাজার টাকার প্রাইজমানি দেওয়া হয় মহিলা জিমন্যাস্ট বনফুলি চাকমাকে । এছাড়া ফেডারেশনের কোচ ও কর্মকর্তাদের ১ লক্ষ ৯০ হাজার টাকার প্রাইজমানি দেওয়া হয়। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান