ক্ষমা চাইলেন গাভাস্কার

সদ্য প্রয়াত অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্নকে নিয়ে করা মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন ভারতের মাস্টার ব্লাস্টার ব্যাটার সুনীল গাভাস্কার।

ওয়ার্নের মৃত্যুর পর ভারতীয় সংবাদমাধ্যমকে গাভাস্কার বলেছিলেন, বিশ্ব ক্রিকেটে সর্বকালের সেরা স্পিনার নন ওয়ার্নি। ওয়ার্নের চাইতে অনেক ভালো স্পিনার ভারতে আছে ও শ্রীলংকার মুত্তিয়া মুরালিধরন সেরা। ভারতের মাটিতে মুরালির রেকর্ডও অনেক ভালো।

গাভাস্কারের এমন মন্তব্যে সমালোচনার ঝড় উঠে। এরপরই বিতর্কিত মন্তব্যের জন্য দ্রুতই ক্ষমা চাইলেন গাভাস্কার। সোমবার নিজের সেই মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে ইনস্টাগ্রাম একটি ভিডিও আপলোড করেছেন গাভাস্কার।

ভিডিওতে গাভাস্কার বলেন, ‘ঐ সময় আমাকে প্রশ্ন করা হয়েছিল, ওয়ার্ন শ্রেষ্ঠ স্পিনার কি-না। এখন আমার মনে হচ্ছে, ঐ সময় প্রশ্নটা করা উচিত হয়নি। আবার প্রশ্নের জবাব দেওয়াও ঠিক হয়নি। তুলনা করার জন্য এটা মোটেও আদর্শ সময় নয়।’

গাভাস্কার আরও বলেন, ‘ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা স্পিনার ওয়ার্ন। রডনি মার্শ অন্যতম সেরা উইকেটরক্ষক। তাদের আত্মার শান্তি কামনা করি।’ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে গত শুক্রবার থাইল্যান্ডের কোহ সামুই দ্বীপের একটি ভিলাতে মারা যান ওয়ার্ন।

টেস্ট ক্রিকেটের সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় দ্বিতীয়স্থানে আছেন ওয়ার্ন। ১৪৫ টেস্টে ৭০৮ উইকেট শিকার করেছেন তিনি। ভারতের মাটিতে ওয়ার্নের শিকার ৯ ম্যাচে ৩৪ উইকেট। টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারী মুরালিধরন। ১৩৩ ম্যাচে ৮০০ উইকেট নিয়েছেন তিনি। আর ভারতের মাটিতে ১১ টেস্টে মুরালির শিকার ৪০টি। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান