খালেদাকে সিএমএইচে নেওয়ার প্রস্তাব দেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

কারাবন্দি বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসা নিতে অনীহা দেখিয়ে ইউনাইটেড হাসপাতালে যাওয়ার আগ্রহ প্রকাশ করায় আজ মঙ্গলবার বিষয়টি নিয়ে স্বরাষ্ট মন্ত্রনালয়ে আবেদন জানিয়েছে বিএনপির একটি প্রতিনিধি দল।

আর এই আবেদনের পরিপেক্ষিতে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচে স্বাস্থ্য পরীক্ষা করানোর জন্য খালেদা জিয়াকে আজই প্রস্তাব দেয়া বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বিএনপি চাইলে খালেদা জিয়াকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়া হবে। সিএমএইচকে অগ্রাহ্য করার কোনো সুযোগ নেই। কারণ সবচেয়ে সমৃদ্ধ হাসপাতাল এটি। তিনি বলেন, সরকার খালেদা জিয়াকে সর্বোচ্চ সেবা দেয়ার ব্যাপারে সচেষ্ট।

এদিকে কারাবন্দি খালেদা জিয়াকে আজ চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে আনার কথা থাকলে আনা হয়নি।

কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর কবির জানিয়েছেন, খালেদা জিয়াকে চিকিৎসা দেয়ার জন্য আমরা সব প্রস্তুতি সম্পন্ন করেছি। কিন্তু তিনি বিএসএমএমইউতে যাবেন না বলে অনীহা প্রকাশ করেছেন। তাই আজ তাকে হাসপাতালে নেয়া হচ্ছে না। তিনি আরও জানান, খালেদা জিয়া গুলশানের বেসরকারি ইউনাইটেড হাসপাতালে যেতে আগ্রহ প্রকাশ করেছেন।

আজকের বাজর/ এমএইচ