খুলনায় স্বামীর মৃত্যুদণ্ড হলো স্ত্রী হত্যার দায়ে

খুলনায় স্ত্রী হত্যার দায়ে স্বামী পরিমল বাইনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। রবিবার খুলনা সিনিয়র দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী এ রায় ঘোষণা করেন। তবে আসামি পরিমল বাইন বর্তমানে পলাতক রয়েছেন। আদালত সূত্র জানায়, ২০১৬ সালের ১৬ এপ্রিল খুলনার দিঘলিয়া থানার এএসআই মো.আব্দুল মজিদ গাজীরহাট এলাকায় ডিউটিকালীন সময়ে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে পদ্মবিলা ও বামনডাঙ্গা বিলের মাঝে আত্রাই নদীর সংযোগস্থলে মস্তকবিহীন লাশ উদ্ধার করেন।

পরে সেই লাশ ময়নাতদন্তের জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। লাশের পরিচয় না পাওয়ায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে তিনি থানায় মামলা দায়ের করেন। থানা পুলিশ তদন্তের কুলকিনারা না পেয়ে পরবর্তীতে মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়। সিআইডির পুলিশ পরিদর্শক মীর আতাহার আলী তদন্ত করে পরিমল বাইন ও টিপু শেখকে গ্রেপ্তার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে পরিমল বাইন তার স্ত্রী হত্যার বিষয়টি স্বীকার করেন এবং ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবান বন্দি দেন। জানা গেছে, পরিমল বাইনের একাধিক বিয়ের ঘটনা জেনে যাওয়ায় স্ত্রী মিনারানী পোদ্দার স্বামীর সাথে খারাপ ব্যবহার করতো। পরবর্তীতে তাকে হত্যার জন্য পরিকল্পনা করতে থাকে স্বামী পরিমল।

হত্যার জন্য ১০ হাজার টাকায় ভাড়া করা হয় একই এলাকার খুনি টিপু সুলতানকে। সে অনুযায়ী মিনারানীকে তার স্বামী ওই বছর ১৩ এপ্রিল রাতে টিপু সুলতানের বাড়ি নিয়ে যায়। সেখানেই তাকে হত্যা করা হয়। পরে চুক্তি অনুযায়ী নিহতের স্বামী খুনিকে ১০ হাজার টাকা দেন। ২০১৭ সালের ২০ জুন মামলার তদন্ত কর্মকর্তা তাদের দু’জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন। বিচার চলাকালীন সময়ে আসামি টিপু সুলতানের মৃত্যু হলে তাকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়। খবর-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান