গাজীপুরে হোটেলে বিস্ফোরণ: তদন্ত কমিটি গঠন

গাজীপুরের বোর্ডবাজার এলাকার হোটেলে বিস্ফোরণে ১৭ জন আহতের ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

গাজীপুরের জেলা প্রশাসক এবিএম শাইনুল ইসলাম পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন। ওই কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে একটি প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

শনিবার দিবাগত রাত ২টার দিকে বোর্ডবাজারে একটি হোটেলে হঠাৎ বিস্ফোরণে ও বিল্ডিং ভেঙে পড়ে অন্তত ১৭ জন আহত হন।

গাজীপুর ফায়ার সার্ভিস বিভাগের উপ-সহকারী পরিচালক হারুনুর রশিদ জানান, নগরের বোর্ড বাজার এলাকার রাঁধুনী হোটেলে বিস্ফোরণ ও আগুনের খবর পেয়ে গাজীপুর ও টঙ্গী থেকে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট। দ্রুতই হোটেলের আগুন নেভাতে সক্ষম হয় এবং হোটেলের উপরে ব্যাংকে আটকা পড়া এক নিরাপত্তা রক্ষীকে উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, বিস্ফোরণের কারণে রাধুনী হোটেল, তৃপ্তি হোটেল ও পাশের একটি ভবনের ব্যাপক ক্ষতি হয়। ওই বিল্ডিংটির নিচতলা অনেকটা চূর্ণ-বিচূর্ণ হয়ে গেছে। ঘটনার সময় হোটেলের ভেতরে এবং বাইরে লোকজন আহত হয়।

তবে ঠিক কিভাবে ও কি কারণে বিস্ফোরণের ঘটনা ঘটেছে সে সম্পর্কে নিশ্চিত কোনো ধারণা দিতে পারেনি ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা। ভেতর থেকে সিলিন্ডারের কোনো আলামতও পাওয়া যায়নি‌।

তৃপ্তি হোটেলের আহত কর্মচারীরা জানান, রাত ২টার দিকে কাজকর্ম গুছিয়ে তারা হোটেল বন্ধ করার আগ মূহুর্তে হঠাৎ করে বিকট শব্দ হয় এবং বিল্ডিং ভেঙে পড়ে। এতে তারা আহত হয়। আহতদের প্রথমে স্থানীয় তায়রুন্নেসা মেমোরিয়াল মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসা শেষে তাদের ছেড়ে দেয়া হয়।

স্থানীয়দের ধারণা, ওই বিল্ডিংয়ের আন্ডারগ্রাউন্ড তালাবদ্ধ থাকায় এবং সেখানে দীর্ঘদিন ধরে গ্যাস জমে থাকায় সেখানে থেকেই বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে।

আজকের বাজার/এমএইচ