গার্দিওলার বিদায়ে ম্যানসিটির জার্সি গায়ে তুলতে পারেন মেসি!

একের পর এক ম্যাচ কেন হারছে ম্যানচেস্টার সিটি, সেই উত্তর নেই কোচ পেপ গার্দিওলার কাছেও। ইপিএল ট্রফি হাতছাড়া হলেও মৌসুমের বাকিটা নিয়ে আশাবাদি হতে চান সিটি বস।

ইপিএল টেবিলের দুই নম্বর দল ম্যানচেস্টার সিটি। কিন্তু সেই পজিশন দেখেই বোঝার উপায় নেই, কি কঠিন দুঃসময় পার করছে ক্লাবটা। লিগে সিটির হার এখন পর্যন্ত নয় ম্যাচে। ৫ ম্যাচ বাকি থাকতে তাদের চেয়ে ২৩ পয়েন্ট এগিয়ে থেকে লিগ জিতে নিয়েছে লিভারপুল। এসবের কোনোকিছুই পেপ গার্দিওলার রেকর্ডবুকেই ছিল না এতোদিন!

সব শেষে তিন অ্যাওয়ে ম্যাচে টানা হেরেছে ম্যানচেস্টার সিটি। ওদের এই হাল দেখে কে বলবে, আগের দুই সিজনে ব্যাক টু ব্যাক শিরোপা জিতেলো গার্দিওলার ছেলেরা। স্প্যানিশ মাস্টারমাইন্ড অবশ্য শিষ্যদের খেলায় নিয়ে নাখোশ নন মোটেও।

পেপ গার্দিওলা বলেন, আমরা কিন্তু গতবারের মতো এবারও ভালো খেলেছি। বেশি গোল করেছি, সুযোগও তৈরি করেছি অনেক। কিন্তু ম্যাচ জেতার জন্য সেসব যথেষ্ট ছিল না। হারটা আমাদের বোধয় অভ্যাস হয়ে গেছে।

লিগ খোয়ানোর ক্ষতে অবশ্য মলম লাগানোর সুযোগ আছে এখনো। সিটিজেনদের কাজে লাগাতে হবে চ্যাম্পিয়ন্স লিগ আর এফএ কাপ জেতার সুযোগগুলোও।

কিন্তু এতোসব চ্যালেঞ্জের মাঝে ইউরোপিয়ান ফুটবল পাড়ায় শুরু হয়েছে নতুন গুঞ্জন। লিওনেল মেসি বার্সা ছেড়ে দিলে তাকে দলের টানার সবচেয়ে বেশি সম্ভাবনা ম্যানসিটির, যেটা চান না মেসির সাবেক গুরু গার্দিওলা। আর তাই সিটি বস ইতিহাদ ছেড়ে গেলেই কেবল ম্যানসিটির জার্সি গায়ে তুলতে পারেন লিওনেল মেসি।

তবে বার্সা প্রেসিডেন্ট বার্তেম্যু সাফ জানিয়ে দিয়েছেন, ক্যারিয়ারের শেষ দিন পর্যন্ত কাতালান ক্লাবেই থাকছেন মেসি।