গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ধীন বিভিন্ন সংস্থার চলমান প্রকল্প নির্ধারিত সময়ে শেষ করার সুপারিশ

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভায় মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন সংস্থার চলমান প্রকল্পগুলো নির্ধারিত সময়ে গুনগত মান বজায় রেখে শেষ করার সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটি সদস্য গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, নারায়ণ চন্দ্র চন্দ, বজলুল হক হারুন এবং ফরিদা খানম সভায় অংশগ্রহণ করেন।
সভায় গণপূর্ত অধিদপ্তর, রাজউক, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, নগর উন্নয়ন অধিদপ্তর, স্থাপত্য অধিদপ্তর এবং হাউজিং এন্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের এর চলমান প্রকল্পের সার্বিক কাজের অগ্রগতি ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়।
সভায় চট্টগ্রামের হালিশহরে মসজিদ সংলগ্ন ফাঁকা জায়গাটি জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের এখতিয়ারাধীন হওয়ায় উক্ত জায়গায় পার্ক তৈরীর সুপারিশ করা হয় ।
সভায় চট্টগ্রামের জিইসি মোড়ে সরকারী বেসরকারী অংশীদারীত্বের ভিত্তিতে বহুতল বাণিজ্যিক কাম আবাসিক ভবন নির্মাণ প্রকল্প বাস্তবায়নে সৃষ্ট জটিলতা দ্রুত নিরসনের জন্য পুনরায় টেন্ডার আহ্বান করে নতুন করে কার্যক্রম শুরুর সুপারিশ করা হয়।
গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন সংস্থার প্রধানসহ সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।