চট্টগ্রামের ১০ ল্যাবে মেলেনি করোনার উপস্থিতি

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় কারো করোনা শনাক্ত হয়নি। একই সময়ে মৃত্যুও হয়নি কারো। বৃহস্পতিবার সকালে এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ, এন্টিজেন টেস্ট, ইমপেরিয়াল হাসপাতাল, শেভরন ল্যাব, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, মেডিকেল সেন্টার হাসপাতাল, ইপিক হেলথ কেয়ার, চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতাল, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল এবং এভারকেয়ার হাসপাতালে ২৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি।

এর আগে, বুধবার ২, মঙ্গলবার ০, সোমবার ০, রোববার ১, শনিবার ০ ও শুক্রবার ২ জনের করোনা শনাক্তের খবর জানিয়েছিল সিভিল সার্জন কার্যালয়।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, নগরীতে ৯২ হাজার ৯৩ জন ও উপজেলা পর্যায়ে ৩৪ হাজার ৫৩৮ জন নিয়ে চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ ২৬ হাজার ৬৩১ জন। এছাড়া মারা গেছেন এক হাজার ৩৬২ জন। এরমধ্যে নগরীর ৭৩৪ জন ও উপজেলার ৬২৮ জন রয়েছেন।

২০২০ সালের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়। খবর-ডেইলি বাংলাদেশ

আজকের বাজার/আখনূর রহমান