চট্টগ্রামে কমছে করোনাভাইরাসের শনাক্তের সংখ্যা ও নমুনা পরীক্ষা

চট্টগ্রামে করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার সংখ্যা কমার সাথে সাথে শনাক্তের সংখ্যাও কমেছে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৫টি ল্যাবে ৩৮০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে নতুন করে আরো ৮৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এসময়ের মধ্যে সুস্থ হয়েছেন ২৭ জন এবং আক্রান্ত হয়ে মারা গেছেন ২ জন।

আজ দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, শনিবার রাত পর্যন্ত চট্টগ্রামের ৫ টি ল্যাবে ৩৮০ জনের নমুনা পরীক্ষায় ৮৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে নগরীর ৬৯ জন ও জেলার বিভিন্ন উপজেলার ১৬ জন।

এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১২ হাজার ৭৫৪ জনে। সুস্থ হয়েছেন ২৭ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২ জন। সপ্তাহখানেক ধরে চট্টগ্রামে নমুনা পরীক্ষার সংখ্যা কমেছে। পরীক্ষা কম হওয়ায় আক্রান্তের সংখ্যাও কমছে।

এদিকে ৩৮০ জনের নমুনা পরীক্ষার মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৪৪ টি নমুনা পরীক্ষা করে ১৮ জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ১২ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৬ জন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৯৮ টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ২২ জন। এর মধ্যে নগরীর ২১ জন ও জেলার উপজেলার ১ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৬১ টি নমুনা পরীক্ষা করে ১১ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। এরমধ্যে ১০ জন নগরীর ও ১ জন উপজেলার বাসিন্দা। চট্টগ্রাম ভেটেনারিনারী বিশ্ববিদ্যালয় ৮৪ জনের নমুনা পরীক্ষায় কারো দেহে করোনা শনাক্ত হয়নি।

বেসরকারি শেভরন ল্যাবে ৯৩ জনের নমুনা পরীক্ষায় ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে নগরীর ২৬ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৮ জন। এদিন বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে পরীক্ষার প্রতিবেদন পায়নি সিভিল সার্জন কার্যালয়। বিভিন্ন উপজেলার শনাক্ত ১৬ জন হল, আনোয়ারার ১ জন, পটিয়ার ১ জন, বোয়ালখালীর ১ জন, রাউজানের ৬ জন, ফটিকছড়ির ৬ জন এবং হাটহাজারীর ১ জন। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান