চট্টগ্রামে করোনায় আরও দুইজনের মৃত্যু

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও দুইজনের মৃত্যু হয়েছে। একই সময়ে ৯৭৬টি নমুনা পরীক্ষায় আরও ৭৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৯৩২৭ জন।

বৃহস্পতিবার চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানান।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৭৩টি নমুনা পরীক্ষায় আটজন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩২৬টি নমুনা পরীক্ষা করে ১৭ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫৯টি নমুনা পরীক্ষা করে ৯ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩১টি নমুনা পরীক্ষা করে ১০ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৬টি নমুনা পরীক্ষা করে সাতজন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৫টি নমুনা পরীক্ষা করে আটজন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬৮টি নমুনা পরীক্ষা করে একজন করোনা রোগী শনাক্ত হয়।

এছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে ২টি নমুনা পরীক্ষায় কোনো রোগী শনাক্ত হয়নি।

উল্লেখ্য, চলতি বছরের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয় এবং ১২ এপ্রিল রাতে প্রথম ৬ বছর বয়সী এক শিশু করোনায় মারা যায়। এখন পর্যন্ত সরকারি হিসেবে চট্টগ্রামে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯৭ জনের।