চট্টগ্রামে করোনায় ২ মাসের মধ্যে সর্বোচ্চ ১৬ শনাক্ত

চট্টগ্রামে করোনাভাইরাসে নতুন করে আরও ১৬ জন আক্রান্ত হয়েছে। একদিনের ব্যবধানে সংক্রমণ হার বেড়েছে প্রায় দ্বিগুণ। এদিনের সংক্রমণ হার ছিল গত দুই মাসের মধ্যে সর্বোচ্চ।
গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৯টি নমুনা পরীক্ষা করে ১৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষায় সংক্রমণের হার ১ দশমিক ৫৮ শতাংশ।
আজ রোববার চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে নমুনা পরীক্ষায় এসব রোগী শনাক্ত হয়। তবে এ সময়ে করোনায় আক্রান্তদের মধ্যে কোন রোগীর মৃত্যু হয়নি।
এনিয়ে টানা ১৯ দিন মৃত্যুহীন দিন পার করলো চট্টগ্রাম। চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত দৈনিক কোভিড আপডেটে এ সব তথ্য জানা গেছে।
তথ্য অনুসারে, চট্টগ্রামের সরকারি বেসরকারি ১১টি ল্যাবে সর্বোমোট ১ হাজার ৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৬ জনের ফলাফল পজিটিভ আসে।
নতুন আক্রান্ত ১৪ জন মহানগর এলাকার ও ২ জন লোহাগাড়া ও পটিয়া উপজেলার বাসিন্দা। এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ২ হাজার ৬৫৮ জন। এর মধ্যে মহানগর এলাকায় ৭৪ হাজার ২৮৫ জন এবং উপজেলায় ২৮ হাজার ৩৭৩ জন। এছাড়া মোট মৃত্যুবরণ করা ১ হাজার ৩৩২ জনের মধ্যে ৭২৩ জন মহানগর এবং ৬০৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।