চট্টগ্রামে ছাত্রদলের দু’গ্রুপে সংঘর্ষ ও ককটেল বিস্ফোরণ, আটক ৪

নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা নিয়ে নগর ছাত্রদলের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ এবং পরে সড়কে ককটেল ফাটিয়ে ত্রাস সৃষ্টির অভিযোগে ছাত্রদলের ৪ কর্মীকে আটক করেছে পুলিশ।
রোববার কাজীর দেউড়ির নাসিমন ভবনস্থ নগর বিএনপি কার্যালয়ের সামনে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে মোজাম্মেল হক মঞ্জু, মনিরুজ্জামান সায়েম ও শিপন নামে ছাত্রদলের ৩ কর্মীকে আটক করে পুলিশ। পরে সড়কে ককটেল ফাটিয়ে ত্রাস সৃষ্টির অভিযোগে শফিউল ইসলাম নামে আরও একজনকে আটক করে পুলিশ।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন সন্ধ্যায় বাসস’কে বলেন, ‘ছাত্রদলের নেতাকর্মীরা কাজীর দেউড়ি মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু করে। মিছিলটি পুরাতন বিমান অফিসের কাছে আসলে নিজেদের দু’গ্রুপে সংঘর্ষ বেঁধে যায়। এসময় পুলিশ ৩ জনকে আটক করে থানায় নিয়ে আসে। এরপর বিকেলে ছাত্রদলের কয়েকজন কর্মী বিমান অফিস সংলগ্ন পার্টি অফিসের সামনের রাস্তায় ককটেল ফাটিয়ে ত্রাস সৃষ্টির চেষ্টা চালায়। এখানে অভিযান চালিয়ে পুলিশ ছাত্রদলের আরেক কর্মীকে আটক করে।
ওসি জানান, আটক ৪ জন থানা হাজতে আছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আজ আটকৃতদের আদালতে হাজির করা হবে।
পুলিশ জানায়, মো. সাইফুল আলমকে আহ্বায়ক ও শরীফুল ইসলাম তুহিনকে সদস্য সচিব করে শনিবার রাতে ছাত্রদলের ৩৫ সদস্যের নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। এ কমিটি নিয়ে নিজেদের ভেতরের অসন্তোষ থেকে সংঘর্ষ ও ককটেল ফাটানোর ঘটনা ঘটে।