চট্টগ্রামে দুই ভুয়া ডাক্তার ও কাস্টমস কর্মকর্তা আটক

চট্টগ্রামে অভিযান চালিয়ে সজীব দাশ রুপন (২৯) নামের এক ভুয়া ডাক্তার ও মো. আবুল কালাম (৩৫) নামের এক কাস্টম অফিসারকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত ও পুলিশ।

আজ চট্টগ্রাম নগরের পাহাড়তলী থানার কালী বাড়ি এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে সজীব মেডিক্যাল হল থেকে ভুয়া ডাক্তার সজীব দাশ রুপনকে আটক করা হয়। এছাড়া কাস্টমস কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে ১১ লাখ টাকা হাতিয়ে নেওয়ায় মো. আবুল কালাম নামের আরেক প্রতারককে আটক করেছে পুলিশ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক জানান, এসএসসি পাস করা সজীব নিজেকে এমবিবিএস ডাক্তার পরিচয় দিয়ে নিজের মালিকানাধীন সজীব মেডিকেল হলে নিয়মিত রোগী দেখতেন। তাকে ৭ দিনের কারাদন্ডাদেশ দেওয়া হয়েছে। অভিযানের খবর পেয়ে ওই এলাকার চন্দ্রিকা মেডিক্যাল হল থেকে বিমল দাস নামের আরেক ভুয়া ডাক্তার পালিয়ে গেছে। চন্দ্রিকা মেডিক্যাল হলটি সিলগালা করে দেয়া হয়েছে। মেয়াদোর্ত্তীণ ওষুধ বিক্রি এবং ড্রাগ লাইসেন্স না থাকায় কালী বাড়ি এলাকার মেডিক্যাল প্লাস ফার্মেসিকে ৩ হাজার এবং স্বাগত ফার্মেসিকে ২ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান তিনি।

অভিযানে ওষুধ প্রশাসন অধিদফতরের সহকারী পরিচালক মো. আকিব হোসেন, তত্ত্বাবধায়ক হোসাইন মোহাম্মদ ইমরান, কামরুল হাসান, পাহাড়তলী থানার উপ-পরিদর্শক (এসআই) তৌফিকুল ইসলাম অংশ নেন।

ডবলমুরিং থানার উপ-পরিদর্শক (এসআই) অর্নব বড়ুয়া বলেন, গাজীপুরের ব্যবসায়ী মো. হযরত আলীকে চট্টগ্রামে নিয়ে এসে নিলামের পণ্য কিনে দেয়ার প্রলোভন দেখিয়ে নিজেকে কাস্টম কর্মকর্তা পরিচয় দিয়ে ১১ লাখ টাকা হাতিয়ে নেয় আবুল কালাম ও তার সহযোগীরা। নেত্রকোনা জেলার ভদ্রপাড়া এলাকার প্রতারক আবুল কালামকে চট্টগ্রামের আগ্রাবাদ এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। তার কাছ থেকে ৭ লাখ টাকা উদ্ধার করা হয়। তাকে আজ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আজকের বাজার/লুৎফর রহমান