চবির ৮ শিক্ষার্থী বহিষ্কার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ৮ ছাত্রকে বহিষ্কার করা হয়েছে। সোমবার ২৬ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব রেসিডেন্স হেলথ অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির সভায় বহিষ্কারের এ সিদ্ধান্ত নেয়া হয়। প্রক্টর আলী আজগর চৌধুরী ২ বছরের এই বহিষ্কারাদেশের কথা নিশ্চিত করেছেন।

তিনি জানান, সম্প্রতি অবরোধ ডেকে বিশ্ববিদ্যালয়ের ১৪টি বাস ও বিভিন্ন স্থাপনায় ভাঙচুর চালায় ছাত্রলীগের একাংশ। এ সময় প্রক্টর কার্যালয় ও সাংবাদিকদের উপরও হামলা চালানো হয়। এই ঘটনায় জড়িত ৪ জনকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন- লোক প্রসাশন বিভাগের সাঈদুল ইসলাম সাঈদ, অর্থনীতি বিভাগের ১৪-১৫ শিক্ষাবর্ষের লোকমান হোসেন, ভাষা বিজ্ঞান বিভাগের ১৪-১৫ শিক্ষাবর্ষের কনক সাহা জয়, নাট্যকলা বিভাগের ১৪-১৫ শিক্ষাবর্ষের মাহফুজুল হুদা লোটাস।

অন্যদিকে সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ২ ছাত্রকে অপহরণ করে চাঁদা আদায়ের ঘটনায় ৪ জনকে বহিষ্কার করা হয়েছে। তারা হলেন- ভাষা বিজ্ঞান বিভাগের ১৪-১৫ শিক্ষাবর্ষের মো. শফিকুল ইসলাম, উদ্ভিদবিদ্যা বিভাগের ১৪-১৫ শিক্ষাবর্ষের ইয়াসিন আরাফাত, ভাষা বিজ্ঞান বিভাগের ১৫-১৬ শিক্ষাবর্ষের ইফতেখার উদ্দীন রিয়াজ ও ব্যবস্থাপনা বিভাগের ১৪-১৫ শিক্ষাবর্ষের সাব্বির হোসেন।

আরএম/