চবি ভিসির স্বামী মুক্তিযোদ্ধা লতিফুল আলম চৌধুরীর মৃত্যুবরণ করেছেন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারের স্বামী বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) মো. লতিফুল আলম চৌধুরী ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে তিনি চট্টগ্রামের সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। ব্যক্তিজীবনে তিনি এক ছেলে ও এক মেয়ের জনক।

বিশ্ববিদ্যালয় প্রক্টর রবিউল হাসান ভুঁইয়া জানান, লতিফুল আলম সিএমএইচ-এ বেশ কয়েকদিন ভেন্টিলেশনে ছিলেন। মঙ্গলবার রাতে তিনি মৃত্যুবরণ করেন। চবি পরিবারের পক্ষ থেকে তাঁর রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।

পারিবারিক সূত্রে জানা যায়, গত ১১ জুলাই নমুনা পরীক্ষার ফলাফলে উপাচার্য প্রফেসর শিরীণ আখতার, তার স্বামী মো. লতিফুল আলম চৌধুরী, মেয়ে এবং তিন নাতনিসহ পরিবারের সাত সদস্যের করোনা শনাক্ত হয়। ১৩ জুলাই রাতে উপাচার্য, তার স্বামী ও মেয়ে রিফাত মোস্তফাকে সিএমএইচে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন থাকার এক সপ্তাহ পর তিনি করোনামুক্ত হন। কিন্তু এসময়ে তিনি নিউমোনিয়ায় আক্রান্ত হলে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

জানা যায়, মেজর (অব.) মো. লতিফুল আলম চৌধুরী ১০ বছর আগে ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন। এর চিকিৎসা চলমান অবস্থায় তাঁর একটি কিডনি নষ্ট হয়ে যায়। পাশাপাশি তিনি বার্ধক্যজনিত রোগেও ভুগছিলেন।

আজ বেলা ১১টায় চট্টগ্রাম ক্যান্টনমেন্টে তাঁর প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জোহরের নামাজের পর নগরীর গরিবুল্লাহ শাহ মাজার এলাকায় দ্বিতীয় নামাজে জানাজাশেষে সেখানে দাফন করা হবে। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান