চাঁদপুরে ট্রেন থেকে সোয়া কেজি ওজনের স্বর্ণের বার জব্দ, আটক ১

চাঁদপুর-চট্টগ্রামের মধ্যে চলাচলকারী  কমিউটার মেইলট্রেন ‘সাগরিকা এক্সপ্রেস’ থেকে ১০৪ ভরি ১০ আনা (এক কেজি দুইশ’১৯ গ্রাম)ওজনের দুটি স্বর্ণের বার জব্দ করেছে চাঁদপুর রেলওয়ে (জিআরপি) থানার পুলিশ। এসময় শুপ্লব ধর (৩৪)নামের এক  ব্যক্তিকে আটক  করার কথা জানিয়েছে পুলিশ।

শুক্রবার (১৯ নভেম্বর) বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে এক বিশেষ অভিযানে চাঁদপুর বড় স্টেশন থেকে তাকে আটক করা হয়।

আটক শুপ্লব চট্রগ্রামের সাতকানিয়া উপজেলার রামপুর বনিক পাড়ার অজিত ধরের ছেলে। তার কাছে থেকে জব্দকৃত স্বর্ণের বতর্মান বাজার মূল্য অনুমানিক ৬৯ লাখ টাকা বলে জানা গেছে।

চাঁদপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদুল্লাহ বাহার ইউএনবি কে জানান, আটক শুপ্লব ধরের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। জব্দকৃত স্বর্ণের বারসহ শনিবার বিকেলে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। ঘটনার সাথে জড়িতদের বের করা ও জিজ্ঞাসাবাদের জন্য আদালতে পাঁচদিনের রিমান্ডের আবেদন করা হয়েছে।

এদিকে,রেলওয়ের চট্রগ্রাম বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবদুল গফুর ও চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মঞ্জুর মোরশেদ ঘটনাস্থল পরিদর্শন, জব্দকৃত স্বর্ণের বার পরীক্ষা-নিরীক্ষা ও আসামির সাথে কথা বলে বিষয়টির সত্যতা যাচাই করেন।

রেলওয়ে থানা পুলিশ জানায়, শুক্রবার সকালে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সাগরিকা এক্সপ্রেস ট্রেনটি চাঁদপুর-লাকসাম রেলপথের মেহের স্টেশনে দুপুরে পৌঁছলে গোপন সংবাদের ভিত্তিতে রেলওয়ে থানার ওসির সন্দেহ হয়।পরে তাকে চোখে চোখে রেখে চাঁদপুর রেলওয়ে বড় স্টেশনে নিয়ে আসে।

এরপর ট্রেনের বগি নং-জ-১৬৩৯, আসন নং-৬৪ তে বসে থাকা যাত্রী শুপ্লব ধরের শরীরে তল্লাশি চালিয়ে তার পায়ে থাকা জুতার ভিতর থেকে প্লাস্টিকের মধ্যে টেপ পেচানো অবস্থায় দু’টি স্বর্ণের বার জব্দ করে এবং শুপ্লব ধরকে আটক করেন।

আটক শুপ্লব জানান, সে চট্রগ্রাম হাজারি গল্লী থেকে স্বর্নের বার দু’টি নিয়ে  চাঁদপুর হয়ে ঢাকার তাঁতী বাজার যাচ্ছিল।