চাঁপাইনবাবগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

চাঁপাইনবাবগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। একই সঙ্গে আসামিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। অন্যদিকে অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলার দুই আসামিকে খালাস দেওয়া হয়।

সোমবার (৬ আগস্ট) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জেলা ও দায়রা জজ লিয়াকত আলী মোল্লা আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি শহীদুল ইসলাম (৩০) চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর-বিশ্বাসপাড়ার রাব্বানী মণ্ডলের ছেলে। খালাসপ্রাপ্তরা হলো, শহীদুলের পিতা রাব্বানী মণ্ডল ও মা নিলুফা ইয়াসমিন।

পাবলিক প্রসিকিউটর জবদুল হক মামলার সংক্ষিপ্ত বিবরণে জানান, বিয়ের পর থেকেই শহীদুল ইসলাম এক লাখ টাকা যৌতুক দাবি করে আসছিল। যৌতুক না দেয়ায় সে তার স্ত্রীকে মারধর করত। ২০১৩ সালের ৭ অক্টোবর স্ত্রী কুলসুম বেগমকে শ্বাসরোধ করে হত্যা করে শহীদুল।

ওইদিনই কুলসুমের বাবা সদর উপজেলার নারায়ণপুর ইউনিয়নের ডাকাতপাড়ার আব্দুল লতিফ বাদী হয়ে শহীদুল ইসলামসহ তার পিতা রাব্বানী মণ্ডল ও মা নিলুফা ইয়াসমিনের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারি কর্মকর্তা শিবগঞ্জ থানার এসআই মাসুদ রানা ২০১৩ সালের ২৮ নভেম্বর আদালতে তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে আদালত আজ এই রায় ঘোষণা করে।

আজকের বাজার/এমএইচ