চাহিদার তুলনায় অনেক বেশি আলু উৎপাদন হয়েছে: বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, চাহিদা আর যোগানের তারতম্যের কারণে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়ছে। চাহিদা অনুযায়ী নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র বাজারে যোগান থাকলে ন্যায্য দাম থাকে। এবার চাহিদার তুলনায় অনেক বেশি আলু উৎপাদন হয়েছে। শিগগিরই আলুর দাম কমে যাবে।

শনিবার রংপুর টাউন হলে রংপুর মহানগর মুক্তিযোদ্ধাদের মুক্তিযুদ্ধের স্মৃতি কথা নিয়ে রচিত ‘স্মৃতিতে রণাঙ্গন’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। বাণিজ্যমন্ত্রী বলেন, শীতকালীন শাক-সবজির দাম বেড়েছে। তবে এ দাম দুই থেকে চারদিনের মধ্যে কমে যাবে।

তেল ও চিনির দাম বাড়ার বিষয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, আর্ন্তজাতিক বাজারে ভোজ্যতেল আর চিনির দাম বাড়ার কারণে দেশের বাজারে পণ্য দুটির দাম বেড়েছে। যখনই আর্ন্তজাতিক বাজারে দাম কমে, তখন আমরা মূল্য পুনর্নির্ধারণ করে দেওয়ার চেষ্টা করি। তারপরেও আমরা সার্বক্ষণিক মনিটরিং করছি, যাতে দাম না বাড়ে ও ক্রেতাদের ক্রয় ক্ষমতার মধ্যে থাকে।

রংপুরের ডিসি আসিব আহসানের সভাপতিত্বে অনুষ্ঠিত ‘স্মৃতিতে রণাঙ্গন’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা সংসদের রংপুরের কমান্ডার মোছাদ্দেক হোসেন বাবলু, মুক্তিযোদ্ধা সদরুল আলম দুলু, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন, সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগ সভাপতি শাফিয়ার রহমান, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, রংপুর প্রেস ক্লাবের সভাপতি মাহবুব রহমান, সাধারণ সম্পাদক রফিক সরকারসহ আরও অনেকে। তথ্য-ডেইলি বাংলাদেশ

আজকের বাজার/আখনূর রহমান