চিত্র শিল্পী প্রয়াত চুনিলাল দেওয়ানের একক চিত্র প্রদর্শনী

রাঙ্গামাটিতে পার্বত্য চট্টগ্রামের প্রথম চিত্র শিল্পী প্রয়াত চুনিলাল দেওয়ানের একক চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। এ উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রবিবার বিকেল সাড়ে ৫টার দিকে রাঙ্গামাটি কল্পতরু কনভেনশন সেন্টারে এ চিত্র প্রদর্শনীর অনুষ্ঠানের উদ্বোধন করেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙ্গামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার।

উদ্বোধনী আলোচনায় তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় দেশের শিল্পী থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রের গুণী মানুষদের মূল্যায়ন করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় পার্বত্য চট্টগ্রামের গুণী চিত্রশিল্পী চুনিলাল দেওয়ানের শিল্পকর্মগুলো তুলে ধরার উদ্যোগ নেয়া হয়েছে। ভবিষ্যতেও পার্বত্য চট্টগ্রামের গুণী মানুষদের কার্যক্রম নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে রাঙ্গামাটিতে স্মৃতি গ্যালারি নির্মাণের ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

বাংলাদেশ এথনিক আর্টিস্ট ফোরামের সহযোগিতায় আয়োজিত ও জাতীয় চিত্র শিল্পী কনকচাপা চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত চিত্র প্রদর্শনীর উদ্বোধনী সভায় আরও বক্তব্য দেন- রাঙ্গামাটি জেলা প্রশাসক মো. মিজানুর রহমান, রাঙ্গামাটি পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, শিল্প সমালোচক মইনুদ্দিন খালেদ, শিল্পী পুত্র দেবী প্রসাদ দেওয়ানসহ আরও অনেকে। খবর-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান