চেলসির সাবেক উইঙ্গার পেড্রোকে দলে নিল রোমা

ফ্রি টান্সফার সুবিধায় চেলসির সাবেক উইঙ্গার পেড্রোকে দলে ভিড়িয়েছে এএস রোমা। স্প্যানিশ এই উইঙ্গারের সাথে তিন বছরের চুক্তি করেছে ইতালিয়ান জায়ান্টরা। সিরি-এ ক্লাব এক বিবৃবিতে এই তথ্য নিশ্চিত করেছে।

চলতি মাসের শুরুতে ৩৩ বছর বয়সী এই স্প্যানিশ পশ্চিম লন্ডনের ক্লাবটির সাথে সাত পাঁচ বছরের সম্পর্কের ইতি টানেন। চেলসির হয়ে ২০৬টি ম্যাচে করেছেন ৪৩টি গোল। ২০১৬-১৭ মৌসুমে প্রিমিয়ার লিগ ও তার পরের বছরের এফএ কাপ শিরোপা জয়ে চেলসিকে সামনে থেকে সহযোগিতা করেছে।

এক বিবৃতিতে পেড্রো বলেছেন, ‘রোমাতে আসতে পেরে আমি দারুন আনন্দিত। এখানকার চ্যালেঞ্জ নিতে আমি মুখিয়ে আছি। আশা করছি আসন্ন মৌসুমে ক্লাবের লক্ষ্য পূরনে অবদান রাখতে পারবো। সমর্থকরা আমাকে এখানে যেভাবে স্বাগত জানিয়েছে তাতে আমি কৃতজ্ঞ। তাদেরকে খুশী করার আশা রাখি।’

বার্সেলোনার হয়ে ক্যারিয়ার শুরু করেছিলেন পেড্রো। কাতালান জায়ান্টদের হয়ে পাঁচটি লিগ শিরোপা ছাড়াও তিনটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয় করেছেন।

২০১০ সালে বিশ্বকাপ ও দুই বছর পর ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপ জয়ী স্প্যানিশ দলেরও গর্বিত সদস্য ছিলেন। গত মৌসুমে পঞ্চম স্থানে থেকে লিগ শেষ করেছে রোমা। এর ফলে আগামী মৌসুমে ইউরোপা লিগে খেলার যোগ্যতা অর্জণ করেছে। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে সিরি-এ লিগের নতুন মৌসুম। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান