জাফর ইকবালকে দেখতে সিএমএইচে প্রধানমন্ত্রী

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক ও লেখক ড. মুহম্মদ জাফর ইকবালকে দেখতে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার দুপুর সাড়ে ১২টায় জাফর ইকবালের শারীরিক অবস্থার খোঁজখবর নিতে সেখানে যান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে শনিবার সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাসের মুক্তমঞ্চে জনপ্রিয় লেখক জাফর ইকবালকে ছুরিকাঘাত করে ফয়জুল হাসান নামের এক যুবক।

হামলার পর অধ্যাপক জাফর ইকবালকে প্রথমে নেওয়া হয় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে অস্ত্রোপচারের পর প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ওইদিন রাতেই তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকা সিএমএইচে নেওয়া হয়। এরপর থেকে সেখানেই চিকিৎসাধীন রয়েছেন তিনি।

রোববার সিএমএইচ কর্তৃপক্ষ এক সংবাদ সম্মেলনে জানিয়েছে, ড. জাফর ইকবাল এখন মানসিকভাবে সুস্থ রয়েছেন। তবে পুরোপুরি সেড়ে উঠতে কিছু দিন সময় লাগবে।

উল্লেখ, বিষয়টি শুরু থেকেই ব্যক্তিগতভাবে গুরুত্ব দিয়ে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই অংশ হিসেবে আজ তিনি ড. জাফর ইকবালকে দেখতে সিএমএইচে গেলেন।

আজকেরবাজার/এমকে