জেএসসি পরীক্ষার খাতা মূল্যায়ন করছে নার্সারি শ্রেণির শিশু

জেএসসি পরীক্ষার পরীক্ষক জখন নার্সারি শ্রেণির শিশু । আশ্চর্যজনক হলেও সত্য সদ্য সমাপ্ত জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার খাতা মূল্যায়ন করছে নার্সারি শ্রেণির শিশু।

ঘটনাটি ঘটছে বিরামপুর পৌর শহরে, ঘটিয়েছেন আদর্শ স্কুল পাড়ার বাসিন্দা ফুলবাড়ি উপজেলার জয়নগর উচ্চ বিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষক সাহানুর রহমান। তার বিরুদ্ধে অভিযোগ নিজে খাতা না দেখে পাশের বাড়ির শিশুকে দিয়ে ভাড়ায় খাতা মূল্যায়ন করার। এবং উপজেলা প্রশাসন সোমবার তার ১০০ খাতা জব্দও করে।

জানা গেছে, বিরামপুর পৌর শহরের আদর্শ স্কুল পাড়ার বাসিন্দা ফুলবাড়ী উপজেলার জয়নগর উচ্চ বিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষক সাহানুর রহমান সদ্য সমাপ্ত জেএসসি পরীক্ষার ২৫০টি খাতা মূল্যায়নের জন্য দিনাজপুর শিক্ষাবোর্ড থেকে গ্রহণ করেন। কিন্তু তিনি নিজে খাতা মূল্যায়ন না করে প্রতিবেশি জিয়াউর রহমানের বাড়িতে ২৫০টি খাতা মূল্যায়নের জন্য দিয়ে যান।

জিয়াউর রহমানের স্ত্রী দিলরুবা বেগম বলেন, ‘শিক্ষক সাহানুর রহমান ২৫০টি খাতার মধ্যে ১৫০টি খাতার মূল্যায়ন শেষ হয়েছে এবং তিনি তা নিয়ে গেছে অবশিষ্ট ১০০টি খাতা আজ নিয়ে যাওয়ার কথা রয়েছে। যেগুলো উপজেলা প্রশাসন জব্দও করে।

তবে এখানেই শেষ নয় এই খাতা নিয়ে যাওয়ার পর শিক্ষক সাহানুর রহমানের স্ত্রী বিরামপুর আদর্শ হাইস্কুলের শিক্ষিকা শাহনাজ বেগমের খাতাগুলোও দিয়ে যাওয়ার কথা রয়েছে।’

আজকের বাজার/লুৎফর রহমান