জয়পুরহাটে কেজি দরে তরমুজ বিক্রি করায় ১০ ব্যবসায়ীকে জরিমানা

পিস হিসেবে কিনে কেজি দরে তরমুজ বিক্রি করায় জয়পুরহাটে ১০ ব্যবসায়ীকে জরিমানা করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার বিকেল থেকে শুরু করে রাত ৮ টা পর্যন্ত জয়পুরহাট পৌর শহরের মাছুয়া বাজার, রেলগেট, বাটার মোড়, পূর্ব বাজার এলাকায় র‌্যাবের সহযোগিতায় অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। র‌্যাব ৫, জয়পুরহাট ক্যাম্প সূত্র জানায়, কোম্পানি কমান্ডার ও সহকারী পুলিশ সুপার মাসুদ রানা এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক ফজলে এলাহী নেতৃত্বে অভিযান চালিয়ে ১০ জন তরমুজ ব্যবসায়ীকে ২৭ হাজার টাকা জরিমানা করা হয়। র‌্যাব ৫ ক্যাম্পের কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার মাসুদ রানা জানান, গরমের সুস্বাদু ফল তরমুজ খেটে-খাওয়া মানুষের নাগালের বাইরে বিক্রি করছিল। তরমুজ ব্যবসায়ীরা তরমুজ কম দামে পিস হিসেবে কিনে সাধারণ মানুষের কাছে খুচরা কেজি দরে বিক্রি করে আসছিল। যা ক্রেতা সাধারণের সঙ্গে প্রত্যারনণর শামিল।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক ফজলে এলাহী জানান, সিন্ডিকেট করে প্রতি কেজি তরমুজ ৫০-৬০ টাকায় বিক্রি করছিলেন ব্যবসায়ীরা। সে হিসেবে একটি তরমুজ ক্রেতাদের কিনতে হয় ৪০০ থেকে ৫০০ টাকায়। যা সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান