জয়পুরহাটে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শন

জেলার প্রত্যন্ত গ্রামাঞ্চলে জাতির পিতার আদর্শ ছড়িয়ে দিতে শনিবার বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করেছে জেলা তথ্য অফিস।

জেলা তথ্য অফিস সূত্র জানায়, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনের অংশ হিসেবে জেলা তথ্য অফিস ওই প্রামাণ্যচিত্র প্রদর্শন কর্মসূচি বাস্তবায়ন করছে। জেলার পাঁচবিবি উপজেলার প্রত্যন্ত গ্রামাঞ্চল সীমান্ত সংলগ্ন বাগজানা ইউনিয়নের পশ্চিম রামচন্দ্রপুর গ্রামে শনিবার সকালে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর ভিত্তি করে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। এ সময় ওই গ্রামের বিপুল সংখ্যক নারী পুরুষ উপস্থিত ছিলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনের অংশ হিসেবে জেলার পাঁচ উপজেলার প্রত্যন্ত অঞ্চলে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হচ্ছে বলে জানান, জেলা তথ্য কর্মকর্তা রুপ কুমার বর্মন।

জেলা তথ্য অফিস আরও জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের উন্নয়নমূলক কার্যক্রম হিসেবে প্রধানমন্ত্রীর বিশেষ ১০টি উদ্যোগ এবং বিভিন্ন ক্ষেত্রে অর্জিত সাফল্য ও উন্নয়ন পরিকল্পনা, ভিশন ২০২১ ও ২০৪১ প্রচার করা হচ্ছে। এ ছাড়াও বার্ষিক কর্মসম্পাদক চুক্তি (এপিএ)’র আওতায় মানব পাচার, মাদক, সন্ত্রাস, গুজব, বাল্যবিয়ে, করোনা ভাইরাসের টিকা গ্রহণসহ করোনা সংক্রমণ বিষয়ে সচেতনতামূলক প্রচার কার্যক্রমের আওতায় জেলা তথ্য অফিসের উদ্যোগে মাইক যোগে বিশেষ প্রচারণা ও ভিডিও চিত্র প্রদর্শন কার্যক্রম অব্যাহত রয়েছে বলে জানান, জেলা তথ্য কর্মকর্তা রুপ কুমার বর্মন। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান