টর্নেডোর গতিতে ব্যাটিং করার রহস্য জানালেন রাসেল

আন্দ্রে রাসেলের বিধ্বংসী ঝড়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ২ উইকেটে হারিয়ে বঙ্গবন্ধু বিপিএলের ফাইনালে ওঠল রাজশাহী রয়্যালস। ১৫ ওভার শেষেও রাজশাহীর সংগ্রহ ছিল ৫ উইকেটে ৮৯ রান। অর্থাৎ শেষ ৩০ বলে ৭৬ রান দরকার ছিল। আস্কিং রানরেট ছিল ১৫.২০, যা অনেকটাই অসম্ভব ব্যাপার। তবে সেই কঠিন কাজটি করে দেখালেন ক্যারিবীয় হার্ডহিটার রাসেল।

একদিকে রাজশাহীর উইকেট পড়তে থাকলেও চাপ সামলে ছক্কার বৃষ্টিতে দলকে জিতিয়েছেন রাসেল। মাত্র ২২ বলে ২টি চার ও ৭টি ছক্কায় ৫৪ রানের ‘টর্নেডো’ ইনিংস খেলেন এ উইন্ডিজ হার্ডহিটার। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে রাসেল জানান, এমন ভয়ংকর হওয়ার পেছনে ভূমিকা ছিল ডাবের পানির।

সাত ছক্কার অনেকগুলো বলেই অন্য যে কারও জন্য সীমানা পার করা ছিল কষ্টসাধ্য। তবে গায়ের জোরে রাসেল তা করেছেন অনায়াসে। অমন শক্তির রসদ হিসেবে ম্যাচের আগে নাকি ফলমূল আর ডাবের পানিই ভরসা তার, ‘বেশি কিছু না (ম্যাচের আগের মেন্যু)। কেবল কিছু ফল খেয়েছি, সেইসঙ্গে ডাবের পানি খেয়েছি।’

তবে কাজটা যে সহজে করতে পারেননি সেটিও স্বীকার করেন রাসেল, ‘না আমার জন্যও সহজ ছিল না। একটা মিস টাইম হয়ে গেলেই কিন্তু আউট হয়ে যেতে পারতাম। আমি ফিল্ডিং পজিশনগুলো দেখেছি, চেয়েছি মাঝ ব্যাটে লাগতে যাতে বল বাউন্ডারির ওপারে গিয়ে পড়ে।

আজকের বাজার/আরিফ