টস জিতে সফরকারীদের ব্যাটিংয়ে পাঠাল কিউইরা

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে বুধবার (৫ ফেব্রুয়ারি) ভারতের বিপক্ষে মাঠে নেমেছে স্বাগতিক নিউজিল্যান্ড। হ্যামিল্টনে টস জিতে সফরকারীদের ব্যাটিংয়ে পাঠিয়েছে কিউইরা। ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় সকাল ৮টায়। সরাসরি দেখা যাচ্ছে স্টার স্পোর্টস-১ এ।

এর আগে পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে নিউজিল্যান্ড। এর রেশ কাটতে না কাটতেই এবার ওয়ানডে সিরিজের লড়াই শুরু। শেষ খবর পর্যন্ত তিন উইকেট হারিয়ে ৩৩ ওভারে ভারতের সংগ্রহ ১৭৭ রান। উইকেটে আছেন শ্রেয়াস আইয়ার (৫১) এবং লোকেশ রাহুল (১০)।

নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামনকে ছাড়াই আজ মাঠে নেমেছে কিউইরা। উইলিয়ামসন কাঁধের চোটে দল থেকে ছিটকে গেছেন তৃতীয় টি-টুয়েন্টির পর। ফলে কেউইদের নেতৃত্বের ভার পড়েছে টম ল্যাথামের কাঁধে। তার জায়গায় দলে ঢুকেছেন চ্যাপম্যান।

অন্যদিকে, ভারতও হারিয়েছে দলের বিধ্বংসী ব্যাটসম্যান রোহিত শর্মাকে। আর রোহিত চোটে পড়েছেন শেষ টি-টুয়েন্টিতে। ভারতের ওপেনার রোহিত শর্মা না থাকায় ব্যাটসম্যানের ঘাটতি পূরণ করতে মায়াঙ্ক আগারওয়ালকে রাখা হয়েছে একাদশে

৮ ফেব্রুয়ারি অকল্যান্ড এবং ১১ ফেব্রুয়ারি মাউন্ট ম্যাঙ্গানুইতে সিরিজের বাকি দুটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর ২১ ফেব্রুয়ারি ওয়েলিংটনে এবং ২৯ ফেব্রুয়ারি ক্রাইস্টচার্চে সিরিজের দুটি টেস্ট অনুষ্ঠিত হবে।

আজকের বাজার/আরিফ